লতা মঙ্গেশকরকে শেষ শ্রদ্ধা জানালেন মোদি

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: মুম্বাইয়ের শিবাজি পার্কে লতা মঙ্গেশকরকে শেষ শ্রদ্ধা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রয়াত শিল্পীর মরদেহে পুষ্পার্ঘ অর্পণের পাশাপাশি মাথা নীচু করে শেষ বারের মতো তাকে প্রণাম করেন তিনি।
মরদেহে একে একে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জাভেদ আখতার, রাজ ঠাকরে প্রমুখ। এই মুহূর্তে শিবাজি পার্কের মাঠে বাজানো হচ্ছে লতা মঙ্গেশকরের বিভিন্ন গান। আট জন পুরোহিত শেষকৃত্যের আচার পালন করবেন। এটি মন্ত্রোগ্নি হিসেবে পরিচিত। প্রধান পুরোহিত সতীশ গোডজে জানিয়েছেন, প্রয়াতের মন্ত্রোচ্চারণ করা হবে। ৩০ মিনিট ধরে চলবে সেই প্রক্রিয়া।
এর আগে লতা মঙ্গেশকরের শেষকৃত্যে যোগ দিতে মুম্বাই বিমানবন্দরে পৌঁছালে সেখানে তাকে স্বাগত জানাতে উপস্থিত হন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের পুত্র এবং মহারাষ্ট্রের মন্ত্রিসভার সদস্যরা। বিমানবন্দর থেকে সোজা শিবাজি পার্কে পৌঁছায় ভারতীয় প্রধানমন্ত্রীর কনভয়।
এদিন একাধিক টুইটে লতার মৃত্যুর খবরে সমবেদনা জানান মোদি। উত্তরপ্রদেশে জনতার উদ্দেশে ভার্চুয়াল ব়্যালিতে ভোট প্রচার না করে লতা বন্দনায় মগ্ন হন তিনি।
মোদি বলেন, ‘স্বর্গে চলে গিয়েছেন লতা দিদি। আমার মতো অনেকেই গর্ব করে বলবে যে, তার সাঙ্গে তাদের ঘনিষ্ঠ সম্পর্ক ছিল। আপনি যেখানেই যান না কেন, আপনি সব সময় লতাদির প্রিয়জনকে খুঁজে পাবেন। তার সুরেলা কণ্ঠ সব সময় আমাদের সঙ্গে থাকবে। আমি তাকে ভারাক্রান্ত হৃদয়ে শ্রদ্ধা জানাই।’ (সূত্র: হিন্দুস্তান টাইমস)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.