রিজওয়ান-ফখর ঝড়ে অস্ট্রেলিয়া’র লক্ষ্য ১৭৭

বিটিসি স্পোর্টস ডেস্ক: প্রথম সেমিফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে ইতিমধ্যেই চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে জায়গা করে নিয়েছে নিউজিল্যান্ড। শিরোপা নির্ধারণী ওই লড়াইয়ে কিউয়িদের সঙ্গী কে হবেন, তা নিশ্চিতে আজ টস হেরে আগে ব্যাটিং করে ৪ উইকেট হারিয়ে ১৭৬ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়েছে পাকিস্তান।
কাঙ্ক্ষিত ফাইনালে যাওয়ার লক্ষ্যে দুবাইয়ে আজ বৃহস্পতিবার (১১ নভেম্বর) সন্ধ্যায় টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। ফলে বাধ্য হয়েই আগে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনাই করে পাকিস্তান।
অস্ট্রেলিয়ার বোলারদের হতাশায় ডুবিয়ে ৯ ওভারেই ৬৮ রান তুলে ফেলেন দুই ওপেনার বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। দুজনে যখন আরেকটি বড় জুটি গড়ার লক্ষ্যে ছুটছিলেন তখনই হানা দেন অ্যাডাম জাম্পা। যাতে ৭১ রানেই প্রথম উইকেট হারায় পাকিস্তান।
নিজের দ্বিতীয় ওভার করতে এসে তিনটি রান দিয়ে শেষ বলে পাক অধিনায়ককে হাঁকাতে বাধ্য করেন অজি লেগ স্পিনার। সীমানায় ক্যাচ পেয়ে এবার আর তা মিস করেননি ডেভিড ওয়ার্নার। ফলে ৩৪ বলে ৩৯ রান করে ফিরতে হয় বাবরকে। পাঁচটি চারের মার ছিল টি-টোয়েন্টি ক্যারিয়ারে তাঁর এই আড়াই হাজারের মাইলফলক স্পর্শ করা ইনিংসে।
বাবর আউট হলেও ব্যাটে ঝড় তুলে ঠিকই ফিফটি তুলে নেন আরেক ওপেনার মোহাম্মদ রিজওয়ান। দ্বিতীয় ব্যাটার হিসেবে আউট হওয়ার আগে তাঁর ব্যাট থেকে আসে ৬৭ রান। তাঁর ৫২ বলের এই ইনিংসে ছিল চারটি ছক্কার সঙ্গে তিনটি চারের মার।
তবে আসিফ আলি ও শোয়েব মালিক যথাক্রমে শূন্য ও এক রানে ফিরলে হতাশ হয় পাকিস্তানি সমর্থকরা। যাতে শেষ দুই ওভারে ওই দুই উইকেট হারিয়ে মাত্র ১৫ রান তুলতে সক্ষম হয় পাকিস্তান। যদিও দর্শকদের চাহিদা কিছুটা হলেও পূরণ করেন ফখর জামান। তিনটি চার ও চারটি ছক্কায় ৩২ বলে ৫৫ রানের তাণ্ডুবে ইনিংস খেলে অপরাজিত থাকেন ফখর।
যাতে শেষ পর্যন্ত নির্ধারিত ওভারে ১৭৬ রানের পুঁজি পায় পাকিস্তান। অজিদের পক্ষে মিচেল স্টার্ক ২টি এবং অ্যাডাম জাম্পা ও প্যাট কামিন্স একটি করে উইকেট লাভ করেন।
পাকিস্তান একাদশ:  বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ফখর জামান, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, আসিফ আলি, শাদাব খান, ইমাদ ওয়াসিম, হাসান আলী, হারিস রউফ, শাহিন শাহ আফ্রিদি।
অস্ট্রেলিয়া একাদশ: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, ম্যাথু ওয়েড (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজলউড। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.