রাশিয়ার ২ ক্ষেপণাস্ত্র ভূপাতিত করল ইউক্রেন

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ফের ইউক্রেনের বিভিন্ন শহরে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রুশ বাহিনী। এ সময় সেনারা রাশিয়ার দুটি ক্ষেপণাস্ত্র ভূপাতিত করেছে বলে ইউক্রেনের কর্মকর্তারা দাবি করেছেন।
বুধবার এ হামলার ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন ইউক্রেনের কর্মকর্তারা।
কিয়েভের আঞ্চলিক কর্মকর্তারা বলেছেন, কিয়েভে রাশিয়ার দুই ক্রুজ মিসাইল ভূপাতিত করেছে ইউক্রেনের বাহিনী। হামলায় হতাহত ও ক্ষয়ক্ষতির পরিমাণ যাচাই করা হচ্ছে।
দেশটির প্রধানমন্ত্রী ডেনিস শ্যামিহাল বলেছেন, ইউক্রেনের গ্যাস উৎপাদন স্থাপনা ও মিসাইল প্ল্যান্ট লক্ষ্য করে রাশিয়া নতুন হামলা চালিয়েছে। তিনি বলেন, এ মুহূর্তে কিয়েভের আকাশে ক্ষেপণাস্ত্র উড়ছে। তারা আমাদের গ্যাস উৎপাদনের স্থানে বোমাবর্ষণ করছে। দিনিপ্রো ও উজমাসে ক্ষেপণাস্ত্র কারখানাতেও বোমা ফেলছে।
ইউক্রেনীয় জ্বালানি কোম্পানি ইউক্রেনারগো বৃহস্পতিবার ইউক্রেনজুড়ে বিদ্যুৎ বিভ্রাটের বিষয়ে সতর্ক করেছে।  কারণ তাপমাত্রা তীব্রভাবে কমে যাওয়ার কারণে বিদ্যুতের ব্যবহার বেড়েছে।
এছাড়া কিয়েভের আঞ্চলিক গভর্নর এই সপ্তাহে সতর্ক করেছেন যে, বিদ্যুত পরিস্থিতি কঠিন হয়ে উঠতে পারে এবং তাপমাত্রা মাইনাস ১০ ডিগ্রি সেলসিয়াসে নেমে যেতে পারে।
আর এমন অবস্থার মধ্যেই ইউক্রেনের গ্যাস উৎপাদন স্থাপনা ও মিসাইল প্ল্যান্ট লক্ষ্য করে রাশিয়ার নতুন হামলা তাদের উদ্বিগ্ন করে তুলেছে।
গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এরপর আজ পর্যন্ত টানা ২৬৭ দিনের মতো চলছে দেশ দুইটির সংঘাত। (সূত্র: এনডিটিভি)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.