রামোসকে হারাল পিএসজি

বিটিসি স্পোর্টস ডেস্ক: ‘মরার ওপর খাঁড়ার ঘা’ দশা রিয়াল মাদ্রিদ ছেড়ে প্যারিসে থিতু হওয়া সার্জিও রামোসের। চোটের সঙ্গে নিয়মিতই লড়াই করছেন, এরই মধ্যে অনুশীলনের সময় নতুন করে পেশির চোটে পড়েছেন। স্প্যানিশ সংবাদ মাধ্যম লা পেরিসিয়ান এই তথ্য জানিয়েছে।
আর তাই সোমবার (৩১ জানুয়ারি) নিসের বিপক্ষে খেলতে পারবেন না স্প্যানিশ এই তারকা ফুটবলার। এছাড়া আগামী ১৫ ফেব্রুয়ারি রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগে মুখোমুখি হবে পিএসজি। বলার অপেক্ষা রাখে না যে, এই ম্যাচটি মেসিদের জন্য কতটা গুরুত্বপূর্ণ! এমন একটি ম্যাচে অভিজ্ঞ রামোসকে দলে পাওয়া নিয়েও দেখা দিয়েছে অনিশ্চয়তা। অথচ রামোস বলেছিলেন তিনি তার সাবেক ক্লাব মাদ্রিদের বিপক্ষে পিএসজিকে জেতাতে প্রয়োজনে জীবন দিয়ে দেবেন।
নিসের বিপক্ষে ম্যাচের আগে এক সংবাদ সম্মেলনে পিএসজি কোচ মউরিসিও পচেত্তিনো বলেন, পেশির চোটে ভুগছেন রামোস। তিনি বলেন, এখনই বেশি কিছু বলা যাচ্ছে না। আমরা জানি না আবার কবে তাকে অনুশীলনে পাবো। তবে আশা করি শিগগিরই সে ফিরবে।
স্প্যানিশ এই তারকা লিগ ওয়ানে পিএসজির হয়ে এখন পর্যন্ত মোটে পাঁচ ম্যাচ খেলতে পেরেছেন। এর মধ্যে গোল করতে পেরেছেন কেবল একটি।  অনুশীলনের সময় ডান পায়ের পেশিতে নতুন এই চোট পান রামোস। সেই চোটই তাকে রাখছে গুরুত্বপূর্ণ ম্যাচে দলের বাইরে।
দীর্ঘ ১৬ বছর রিয়াল মাদ্রিদে খেলার পর চলতি মৌসুমে পিএসজিতে যোগ দেন রামোস। আগের ক্লাবের সাথে এবারের চ্যাম্পিয়নস লিগের শেষ ১৬-তে খেলা পড়ায় চিন্তিত ছিলেন না তিনি।
এ সম্পর্কে গত বছরের ১৪ ডিসেম্বর রামোস বলেন, ‘আপনি জানেন রিয়াল মাদ্রিদের জন্য আমার ভালোবাসা ও সম্মান কতটা। তবে এখন আমার দায়িত্ব পিএসজির হয়ে রক্ষণ সামলানো। পিএসজির জন্য আমি সম্ভাব্য সবকিছু করবো। এই দলটি আমার ওপর আস্থা রেখেছে। আমি পিএসজিকে জেতানোর জন্য জীবন দিতেও প্রস্তুত।’
১৬ বছর একটি ক্লাবে কাটালে সে ক্লাবের প্রতি মায়া জন্মাবে এটা স্বাভাবিক। রিয়ালের বিপক্ষেও নামার আগে মনের মায়া জেগে উঠেছে তার। রামোস মনে করেন পিএসজির প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদ না হলে ভাল হত। রামোস বলেন, ‘রিয়ালের মুখোমুখি না হওয়াই পছন্দ করতাম আমি। তবে সান্তিয়াগো বার্নাব্যুতে যাওয়া অবশ্যই আনন্দের। করোনার কারণে আমার বিদায়টা তেমনভাবে হয়নি।’ #

Comments are closed, but trackbacks and pingbacks are open.