ডেলপোর্ট-প্লেসি ঝড়ে বড় সংগ্রহ কুমিল্লার

বিটিসি স্পোর্টস ডেস্ক: সাগরিকায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে ফাফ ডু প্লেসি ও ক্যামেরন ডেলপোর্টের বিধ্বংসী ইনিংসে ১৮৩ রান সংগ্রহ করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।
আজ সোমবার (৩১ জানুয়ারি) দিনের প্রথম ম্যাচে চট্টগ্রামের বিপক্ষে ব্যাট হাতে রীতিমতো ঝড় তোলেন ডু প্লেসি ও ক্যামেরন ডেলপোর্ট। প্লেসি ৫৫ বলে ৮৩ আর ডেলপোর্ট ২৩ বলে ৫১ রানের ইনিংস খেলেন। এর আগে লিটন কুমার দাস খেলেন ৩৪ বলে ৪৭ রানের ইনিংস। আর তাতেই ৩ উইকেট হারিয়ে নির্ধারিত ওভার শেষে ১৮৩ রান সংগ্রহ করে ভিক্টোরিয়ান্স। চ্যালেঞ্জার্সের হয়ে বল হাতে ১০ রান খরচায় সর্বোচ্চ ২ উইকেট শিকার করেন নাসুম আহমেদ।
একদিন বিরতির পর আবারও মাঠে ফিরেছে বিপিএলের চট্টগ্রাম পর্ব। চট্টগ্রামের জহুর আহম্মেদ চৌধুরী স্টেডিয়ামে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ৫ বলে ১ রান করে নাসুম আহমেদের শিকার হয়ে মাঠ ছাড়েন মাহমুদুল হাসান জয়। এই ম্যাচে কুমিল্লার জার্সি গায়ে বিপিএলের অষ্টম আসরে প্রত্যাবর্তন হয় লিটন কুমার দাসের।
দ্বিতীয় উইকেটে আসা ফাফ ডু প্লেসির সঙ্গে গড়ে তোলেন ৮০ রানের জুটি। টসে হারলেও মাঠে আধিপত্য করছিল ভিক্টোরিয়ান্স। লিটন নিজের প্রত্যাবর্তনটা ফিফটিতে রাঙাবেন এমনটা হয়তো মনে মনে ধরে নিয়েছিলেন। ঠিক তখন আবার দুঃস্বপ্ন হয়ে আসে নাসুম আহমেদ। মাত্র ৩ রানের আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন লিটন। তবে ৩৪ বলে ৪৭ রানের ইনিংসটাও যে ছিল দৃষ্টিনন্দন। সাগরিকায় এক ছক্কার সঙ্গে তিনি হাঁকিয়েছেন ৫টি চার। লিটনের পর অধিনায়ক ইমরুল কায়েসকে ফেরান বেনি হাওয়েল। তার রানের খাতায় যোগ হয় মাত্র ১ রান।
ক্রিজের অপরপ্রান্তে দাঁড়িয়ে অবশ্য ফিফটি হাঁকিয়ে নেন ডু প্লেসি। ক্রিজে এসে ঝড় তোলেন ক্যামেরন ডেলপোর্ট। প্লেসির সঙ্গে গড়েন ৯৯ রানের অপরাজিত জুটি। ডেলপোর্ট ৩ ছক্কা ও ৪ চারের মারে ৫১ রান করেন। প্লেসি অপরাজিত থাকেন ৮ চার ও ৩ ছক্কার মারে ৫৫ বলে ৮৩ রান করে।
ব্যাট বলের লড়াইয়ে বিপিএলের চট্টগ্রাম পর্বটা জমে উঠেছে বেশ। ঢাকা পর্বে অধিকাংশ লো স্কোরিং ম্যাচের পর চট্টগ্রাম পর্বে বইছে রানের ফোয়ারা। সাগরিকায় এসেছে আসরের প্রথম দুইশোর অধিক স্কোর। তাছাড়া মিরপুরে রান খরায় ভুগতে থাকা ব্যাটাররাও ফিরেছেন রানে। এসেছে দুটি ব্যক্তিগত সেঞ্চুরি। সিলেটের হয়ে বিপিএলের চলতি আসরে প্রথম ব্যক্তিগত সেঞ্চুরি হাঁকান ক্যারিবীয় ব্যাটার লেন্ডল সিমন্স। একই ম্যাচের দ্বিতীয় ইনিংসে সেঞ্চুরি হাঁকান টাইগার ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.