রাতে মাঠে নামছেন মেসি

বিটিসি স্পোর্টস ডেস্ক: ফ্রেঞ্চ কাপের রাউন্ড অব সিক্সটিনের ম্যাচে নিসের বিপক্ষে মাঠে নামছে লিওনেল মেসির পিএসজি। করোনার ধকল পুরোপুরি কাটিয়ে ওঠায় এই ম্যাচে আর্জেন্টাইন সুপারস্টার থাকবেন শুরুর একাদশে।
পিএসজির ঘরের মাঠ পার্ক দে প্রিন্সে ম্যাচটি সোমবার (৩১ জানুয়ারি) বাংলাদেশ সময় রাত সোয়া ২টায় অনুষ্ঠিত হবে।
করোনা মুক্ত হয়ে অনুশীলনে ফিরেছিলেন লিগ ওয়ানে রেঁসে বিপক্ষে মাঠে নামার আগেই। তবে পুরোপুরি ধকল কাটিয়ে না ওঠায় ওই ম্যাচের শুরুর একাদশে ছিলেন না মেসি। ফেঞ্চ কাপের রাউন্ড অব সিক্সটিনের ম্যাচ দিয়ে তাকে আবার দেখা যাবে পিএসজির শুরুর একাদশে। নিসের বিপক্ষে ম্যাচে মেসির একাদশে থাকার বিষয়টি নিশ্চিত করেছেন পিএসজি কোচ মাউরিসিও পচেত্তিনো।
মেসি সম্পর্কে পচেত্তিনো সংবাদ সম্মেলনে বলেন, ‘মেসির মতো একজন ফুটবলার যখন আপনার হাতে থাকবে তখন কাজটা আরও সহজ হয়ে যায়। নিসের বিপক্ষে ম্যাচেই ও ফিরছে। ও শারীরিকভাবেই ফিট আছে। তাকে কেন্দ্র করেই আমরা খেলবো। ‘
গত বছরের ডিসেম্বরে আর্জেন্টিনায় নিজ শহর রোজারিওতে বড় দিনের উৎসবে যোগ দিয়ে করোনায় আক্রান্ত হন লিওনেল মেসি। চলতি বছরের প্রথম সপ্তাহেই কোভিড মুক্ত হয়ে ফেরেন প্যারিসে। পুরোপুরি ফিট না হওয়ায় তাকে বিশ্রাম দিয়ে ঘোষণা করা হয় বিশ্বকাপ বাছাইয়ের জন্য আর্জেন্টিনার স্কোয়াড। দলের হয়ে মাঠে নামা না হলেও ইতোমধ্যে অবশ্য প্যারিসের ক্লাব পিএসজির হয়ে নামা হয়েছে এক ম্যাচে।
যদিও তাকে ওই ম্যাচে রাখা হয়নি শুরুর একাদশে। ম্যাচের ৬৩তম মিনিটে জাতীয় দলের সতীর্থ ডি মারিয়াকে তুলে মেসিকে মাঠে নামান কোচ। নিজে গোলের দেখা না পেলেও গোল করায় রেখেছিলেন অবদান। আর তাতেই রেঁসের বিপক্ষে গত সপ্তাহে লিগ ওয়ানের ম্যাচে ৪-০ গোলের বড় জয় পেয়েছিল পিএসজি। করোনা থেকে ফিরে এসে মেসি গোলের দেখা না পেলেও পিএসজির হয়ে ওই ম্যাচে প্রথম গোলের দেখা পান সার্জিও রামোস।
এদিকে চোটের কারণে নিসের বিপক্ষে ম্যাচে একাদশে থাকছেন না রামোস। অনুশীলনের সময় নতুন করে পেশির চোটে পড়েছেন তিনি। স্প্যানিশ সংবামাধ্যম লা পেরিসিয়ান এই তথ্য জানিয়েছে। তার এই চোট পিএসজির জন্য বড় শঙ্কারই। আগামী ১৫ ফেব্রুয়ারি রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগে মুখোমুখি হবে পিএসজি। এমন একটি গুরুত্বপূর্ণ ম্যাচে অভিজ্ঞ রামোসকে দলে পাওয়া নিয়েও দেখা দিয়েছে অনিশ্চয়তা। অথচ রামোস বলেছিলেন তিনি তার সাবেক ক্লাব মাদ্রিদের বিপক্ষে পিএসজিকে জেতাতে প্রয়োজনে জীবন দিয়ে দেবেন।
নিসের বিপক্ষে ম্যাচের আগে এক সংবাদ সম্মেলনে পিএসজি কোচ মউরিসিও পচেত্তিনো বলেন, পেশির চোটে ভুগছেন রামোস। এখনই বেশি কিছু বলা যাচ্ছে না। আমরা জানি না আবার কবে তাকে অনুশীলনে পাবো। তবে আশা করি শিগগিরই সে ফিরবে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.