রাজশাহী কোর্টে মাতৃদুগ্ধ কর্নার না থাকায় মায়েদের ব্রেস্ট ফিডিং দিতে বিব্রতকর অবস্থায় পড়তে হয়

নিজস্ব প্রতিবেদক: বর্তমানে বাংলাদেশে নারীদের ক্ষমতায়ন ও সকল সেক্টরে পুরুষের পাশাপাশি নারীরা সমান তালে এগিয়ে যাচ্ছে। খেলাধুলা থেকে শুরু করে সেনা, নৌ,বিমান কোন বাহিনীতে তারা পিছিয়ে নেয়।

সঙ্গত কারণে রাজশাহীর আদালত পাড়ায়ও বিভিন্ন পেশায় নিয়োজিত নারীদের সংখ্যা চোখে পড়ার মত বৃদ্ধি পেয়েছে।

পুলিশ,পেশকার,আইনজীবী,আইনজীবী সহকারী,সহ সব শ্রেণী পেশার নারী রয়েছে। তারপর আগের যে কোন সময়ের চেয়ে বর্তমানে আদালত পাড়ায় উল্লেখযোগ্য সংখ্যক নারী দেখা যায় কারণ মাদক ব্যবসায়ী এখন বেশীর ভাগ নারী।

কোলের ছোট বাচ্চাকে নিয়ে আসতে হয় অনেক নারীকে। ফলে বাচ্চাকে ফিডিং করাতে গিয়ে পড়তে হয় নানান সমস্যায়। বাচ্চার ক্ষুধা মিটাতে অনেক মাকেই ব্যাপক লোকজন সমুখে ঢেকে ঢুকে ব্রেস্ট ফিডিং করাতে বাধ্য হতে হয়।

সম্প্রতি রাজশাহী রেল স্টেশনে মাতৃদুগ্ধ কর্নার করা হয়েছে। যা ইতিমধ্যে ব্যাপক প্রশংসা পাচ্ছে। সেই রকম ব্রেস্ট ফিডিং এর জন্য রাজশাহী আদালত পাড়ায় একটি ব্রেস্ট ফিডিং রুম অত্যাবশ্যক।

প্রশাসন কে এই বিষয়ে উদ্যোগ গ্রহণ করা উচিত বলে অনেক নারী কর্মজীবী মত প্রকাশ করেন। এতে করে কর্মজীবী নারী সহ মক্কেলদের অনেক উপকার হবে।

দীর্ঘক্ষণ ধরে ফেরেস্তা তুল্য শিশুদের মায়ের দূধ থেকে বঞ্চিত থাকতে হবে না। জানা যায় অনেক কর্মজীবী নারী বাচ্চাকে ব্রেস্ট ফিডিং করিয়ে অফিসে আসে এবং ছুটি শেষে বাড়ী ফিরে ব্রেস্ট ফিডিং করেন। যার ফলে দীর্ঘক্ষণ শিশুদের ফিডিং থেকে বঞ্চিত থাকতে হয়। যা কোন ভাবেই কাম্য নয়।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.