রাজশাহী কলেজ দর্শন বিভাগের ছাত্র-ছাত্রী চুরইভাতি অনুষ্ঠান

প্রেস বিজ্ঞপ্তি: রাজশাহী কলেজ মাঠে দিন ব্যাপি বার্ষিক চড়ুইভাতি উৎযাপন। ঐতিহাবাহী শিক্ষা প্রতিষ্ঠান রাজশাহী কলেজের দর্শন বিভাগের সকল বর্ষের ছাত্র-ছাত্রীদের নিয়ে দিব ব্যাপি অনুষ্ঠানের আয়োজন করেছে ।
শনিবার (২১ জানুয়ারি) রাজশাহী কলেজ ক্যাম্পাস রাষ্ট্র বিজ্ঞান ভবনের সামনের মাঠে এই আনন্দ উৎস আয়োজন করা হয়। বহুদিন পর সকল বন্ধু বান্ধবের সঙ্গে মিলিত হয়ে নাচে-গানে মাতোয়ারা হয়।
দর্শন বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক রাজিয়া সুলতানার সভাপতিত্বে প্রদান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর মহাঃ আব্দুল খালেক ।বিশেষ অতিথি হিসেবে ছিলেন প্রফেসর মোহাঃ ওলিউর রহমান, দর্শন বিভাগের সাবেক বিভাগীয় প্রধান প্রফেসর মাহমুদা খাতুন । শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর আব্দুল্লাহ আল মাহমুদ।
প্রধান অতিথির বক্তব্যে কলেজের অধ্যাক্ষ বলেন,সাধারণত আমার এই ধরনের অনুষ্ঠান গুলো বর্ষোর ভিত্তিক ভাবে দেখি।কিন্তু দর্শন বিভাগ একটি ব্যতিক্রমী আয়োজন করেছে। সকাল থেকে আমি সবার মাঝে একটি আনন্দ উল্লাস দেখতে পাচ্ছি।
শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, আনন্দ উল্লাসের সঙ্গে আমাদের মূল উদ্দেশ্য ঠিক রাখতে হবে। আমাদের পড়াশোনা করে সত্যি কারের মানুষ হতে হবে।
এর পরে তিনি, এথিকস ক্লাবের নতুন ২৯ জন বিশিষ্ট কমেটির নাম ঘোষণা করে, শুভ কামনা জানায়।
এরপরে এথিকস ক্লাবের সভাপতি আসাদুজ্জামান অনিক বক্তব্যে বলেন, গত ২০২২ সালের ২২ জানুয়ারি আমাদের কমিটি গঠন হয়েছিল আর আজ ২১ জানুয়ারি ২০২৩ ।আজ ঠিক ১ বছরের মাথায় আমরা এরকম একটি বড় অনুষ্ঠানের মাধ্যমে কমিটি হস্তান্তর করতে পেরে আমরা আনন্দিত।আমি বিশ্বাস করি শিক্ষার্থীরা চাইলেই অনেক পরিবর্তন সম্ভব। আমি প্রতিষ্ঠাকালীন সদস্য হিসেবে এই পর্যন্ত আসতে পেরে গর্বিত এবং প্রাণপ্রিয় এথিকস ক্লাবের সফলতা কামনা করছি।আমি এই মূহুর্ত থেকে নিজের দায়িত্ব হস্তান্তর করে নিজে অব্যহতি গ্রহণ করছি।
মধ্যাহ্নভোজের বিরতির পর থাকে শিক্ষার্থীদের নিয়ে গান ও নাচের অনুষ্ঠানের আয়োজন করেন। সন্ধ্যার পরে অতিথি শিল্পীদের পরিবেশনায় গানের অনু্ষ্ঠান। সবশেষে প্রীতিভোজ ও র‌্যাফেল ড্রর মধ্য দিয়ে শেষ হবে দিনব্যাপী আনন্দ আয়োজন।
বার্তা প্রেরক মো: সুজন হোসেন, দপ্তর সম্পাদক, রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির (আরসিআরইউ) #

Comments are closed, but trackbacks and pingbacks are open.