রাজশাহী আবাসন মেলায় রেডি এ্যাপার্টমেন্টে রাঙাপরীর চমক

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী নগর ভবন গ্রীন প্লাজায় উদ্বোধন হলো রিয়েল এস্টেট এন্ড ডেভেলপারস্ এসোসিয়েশন (রেডা) আয়োজিত তৃতীয় আবাসন মেলা ২০২০। নগরীর আবাসন খাতের সমস্যা দূরীভুত করার লক্ষ্যে ও মানসম্পন্ন বহুতল ভবন নির্মাণকল্পে রেডা’র অক্লান্ত পরিশ্রম আর চেষ্টার ফলশ্রুতিতে ইতিমধ্যে খ্যাতি ছড়িয়েছে সংগঠণটির সাথে জড়িত প্রত্যেক ডেভেলপার কোম্পানীগুলোর। মেলার পরিপূর্ণ আয়োজন, সুরুচীপূর্ন স্টল, সেবারমান আর অতিথিপরতায় প্রথমদিন থেকেই চোঁখে পড়ে দর্শনার্থী আর ফ্ল্যাট ক্রেতাদের ভীড়। দ্বিতীয় দিনেও ছিল চোঁখে পড়ার মতো ক্রেতাসমাগম। মেলাটি চলবে আগামী ২৭ জানুয়ারী পর্যন্ত। মেলায় থাকছে র‌্যাফেল ড্র ছাড়াও হাতকে রাঙানোর জন্য ফ্রি মেহেদী উৎসব এর ব্যবস্থা।

এই প্রথমবারের মতো মেলাতে অংশগ্রহণ করেছে রাঙাপরী ডেভেলপারস এন্ড প্রপারটিজ নামক একটি পরিপূর্ণ রিয়েল স্টেট প্রতিষ্ঠান। নিজেদের সামর্থ আর সেবারমানকে সকলের কাছে তুলে ধরতে নিজস্ব পরিকল্পনায় মেলায় তৈীর করা হয়েছে সবচাইতে আকর্ষণীয় স্টল। মেলার স্টলটিতে ছোয়া লেগেছে আর্কিটেকচারাল ডিজাইন আর পরিপাটির ছোয়া।

রাজশাহীতে এই প্রথমবারের মতো কোনো ডেভেলপার নিজেদের অর্থায়নের নগরীর উপশহরস্থ এলাকায় মাননাত ও পদ্মা আবাসিক এলাকায় আপন আঙ্গিনা নামক অত্যাধুনিক ও আকর্ষণীয় দুটো পরিপূর্ণ রেডি এ্যাপার্টমেন্ট নিয়ে আবাসন ব্যবসা চালু করেছেন। আবাসন খাতে এই প্রথম রেডি ফ্ল্যাট নিয়ে ব্যবসা আরম্ভ করার গৌরব অর্জন করলো রাঙাপরী ডেভেলপারস এন্ড প্রপারটিজ বলে দাবি সংশ্লিষ্টদের।

আরো একটি রেডি ফ্ল্যাট আছে এই প্রতিষ্ঠানটির। সেটির নাম দেওয়া হয়েছে মুসলিম মেডি হেলথ। এছাড়াও নগরীর উপকন্ঠে বিশাল এরিয়া নিয়ে মনোলোভা প্রাকৃতিক দৃশ্যের সমারোহে প্রতিষ্ঠানটি তৈরী করেছে থ্রী স্টার সমতুল্য আন্তর্জাতিক মানের একটি ফার্ম হাউজ। এছাড়াও প্রতিষ্ঠানটির রয়েছে আরো বেশ কয়েকটি চলমান প্রজেক্ট।

তারমধ্যে অন্যতম হলো পদ্মা আবাসিক এলাকায় ফরচুনা এ্যাপার্টমেন্ট। আছে ছায়াকাব্বো নামের আরো একটি চলমান প্রজেক্ট। নগরীর প্রাইম লোকেশনে নির্মিত হচ্ছে চোঁখ ধাঁধানো সব বহুতল ভবন। ১৩৫০ স্কয়ার ফিট থেকে বিলাশবহুল ২৮০০ স্কয়ার ফিটের ফ্ল্যাট রয়েছে রাঙাপরী ডেভেলপারস এন্ড প্রপারটিজ এর আবাসন খাতে।

ক্রেতাদের সম্মানার্থে ঢাকার আদোলে দেওয়া হচ্ছে আকর্ষণীয় ও ভিন্নধর্মী হাই-প্রোফাইল অফার। সেই ধারাবাহিকতায় কোনো ক্রেতা যদি এই আবাসন মেলায় কোনো ফ্ল্যাট এর সর্বমোট মূল্যের নির্দিষ্ট পরিমাণ অর্থ বুকিং হিসেবে পেমেন্ট করেন তবে ঐ সম্মানীত ক্রেতা পাবেন সিঙ্গাপুর ও মালয়েশিয়াতে যাবার দুটো কাপল টিকেট। এবং সাথে আরো থাকছে ৫ দিন ৬ রাত্রি থাকার ফ্রি সুবিধাও। সিঙ্গাপুর ও মালয়েশিয়ার মতো চোঁখ ধাঁধানো পর্যটন এলাকায় ঘুড়ে আসার মতো অফার দেখে ইতিমধ্যেই সম্ভাব্য ক্রেতাদের ভীড় লক্ষ্য করা গেছে রাঙাপরী ডেভেলপার এন্ড প্রপারটিজ এর স্টলটিতে।

ক্রেতাদের সম্মানার্থে প্রতিষ্ঠানটি আয়োজ করেছে নিজস্ব উৎপাদিত রাঙাপরী মেহেদী দিয়ে হাত রাঙানোর ব্যবস্থাও। প্রতিষ্ঠানটির রয়েছে নিজস্ব অভিজ্ঞ আর্কিটেকচার, বিএসসি ইঞ্জিনিয়ার, সাইট ইঞ্জিনিয়ার ও দক্ষ ঠিকাদারসহ পরিপূর্ণ একটি রিয়েল স্টেট টিম।
ক্রেতাদেরকে অত্যাধুনিক ফ্ল্যাট আর গর্জিয়াস এপার্টমেন্ট সেবা দেবার প্রত্যয় নিয়ে আবাসন খাতে ইতিমধ্যে বিনিয়োগ করেছেন বিশাল অংকের বাজেট।

ক্রেতারা যেনো টাকা দিয়ে বছরের পর বছর অপেক্ষা না করেন স্বপ্নের বাড়ীতে উঠার জন্য, সেলক্ষ্যেই নিজেদের অর্থায়নে ইতিমধ্যেই নগরীর প্রাইম লোকেশনে নির্মাণ করা হয়েছে পরিপূর্ণ দুটো এ্যাপার্টমেন্ট। তিনটি বেড রুম, তিনটি বাথ, তিনটি সুপ্রশস্ত বারান্দা ছাড়াও আপন আঙ্গিনা নামক এ্যাপার্টমেন্টে রয়েছে ডাইনিং স্পেস, সুসজ্জিত কিচেন রুমসহ রয়েছে আলাদা আলাদা প্যাটার্নে তৈরী করা হয়েছে মাস্টার বেড, চিলড্রেন বেড ও গেস্ট বেড।

অন্যদিকে, মান্নাত নামক এ্যাপার্টমেন্টে রয়েছে ৪ বেড রুম, চারটি বাথ, ৪ সুপ্রশস্ত বারান্দা ছাড়াও অন্যান্য সুবিধাদি। এ্যাপার্টমেন্টগুলোতে রয়েছে অত্যাধুনিক ব্রান্ডেড লিফট, রয়েছে নিজস্ব জেনারেটর ও পানির পাম্পসহ আন্ডার গ্রাউন্ড পানির রিজার্ভেশনের ব্যবস্থাও। এ্যাপার্টমেন্টের গ্রাউন্ড ফ্লোরে রয়েছে সুবির্স্তীন গাড়ি পার্কিং এর ব্যবস্থাসহ প্রশিক্ষণপ্রাপ্ত গার্ড।

নিজের কর্মপরিকল্পনা সম্পর্কে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মাসুম সরকার বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, নগরীর আবাসন ব্যবস্থায় সুরুচিপূর্ণ ও অত্যাধুনিক আবাসিক ভবন তৈরি করা ছাড়াও আমাদের রয়েছে সূদুর প্রসারী কর্মপরিকল্পনা। সেলক্ষ্যে অদূর ভবিয্যতে নগরীর ব্যবসায়িক পরিমন্ডল বৃদ্ধিকল্পে নির্মাণ করা হবে মাল্টিকমপ্লেক্স ভবন ও আন্তর্জাতিকমানের আবাসিক হোটেলসহ অন্যান্য স্থাপনাও।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.