রাজশাহীর পুঠিয়ায় করোনা প্রতিরোধে ব্যাপক প্রচারনা প্রশাসনের

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীর পুঠিয়ায় করোনা ভাইরাস প্রতিরোধে সাধারন মানুষের মাঝে বিনামুল্যে মাস্ক ও লিফলেট বিতরণ করা হচ্ছে। এছাড়াও বিভিন্ন স্থানে মাইকিং করেও মানুষকে সচেতন করা হচ্ছে। যদিও আজ শুক্রবার সন্ধ্যা পর্যন্ত উপজেলার কোথাও কেও এ ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি।

তবে উপজেলায় বিদেশ ফেরত ১৪৬ জনকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা রয়েছে এদের মধ্যে একজন চীন ফেরত রয়েছে।

সংস্লিষ্ট সুত্রে জানা গেছে, রাজশাহী জেলা পুলিশের পক্ষ থেকে আজ শুক্রবার বেলা ১১ টায় বানেশ্বর বাজারে বিনামুল্যে মাস্ক ও লিফলেট বিতরন করেন জেলার পুলিশ সুপার এসপি মোঃ শহিদুল্লাহ বিপিএম পিপিএম।

এসময় পুলিশ সুপার বলেন, প্রাণঘাতি করোনা ভাইরাসকে কেও অবহেলা করবেন না সকলে সচেতন থেকে একে প্রতিরোধ করুন। এসময় উপস্থিত ছিলেন, পুঠিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম সাহেদ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি রেজাউল ইসলাম, পুলিশ পরিদর্শক তদন্ত হাসমত আলী, এসআই সাজ্জাদ হোসেন প্রমুখ।

অন্যদিকে সকাল থেকে উপজেলা প্রসাশনের পক্ষ থেকেও সচেতনতামুলক লিফলেট বিতরনের পাশাপাশি বিভিন্ন স্থানে মাইকিং করা হচ্ছে। প্রবাসীরা হোম কোয়ারেন্টাইন ভঙ্গ করছে কি না তাও তদারকি করা হচ্ছে এবং তাদের স্বাস্থ্য সচেতনতা সম্পর্কেও খোজ খবর নেয়া হচ্ছে। গত বৃহস্পতিবার দুপুরে কোয়ারেন্টাইন ভঙ্গ করে বাইরে ঘোরাঘুরি করায় এক প্রবাসীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও বিকেলে উপজেলা সদরে সচেতনতামুলক লিফলেট বিতরন করেছেন ইউএনও মোঃ ওলিউজ্জামান, এসময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান জি এম হিরা বাচ্চু। আজ শুক্রবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলা জুড়ে মাইকিং করা হয়েছে। মাইকিং করে সচেতন করছে হাইওয়ে পুলিশও।

আজ শুক্রবার পবা হাইওয়ে পুলিশ মহাসড়কের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে মাইকিং করে করোনা ভাইরাস প্রতিরোধে গণপরিবহন এড়িয়ে চলার অনুরোধ করা হচ্ছে। যদিও এখন পর্যন্ত এ উপজেলায় করোনা ভাইরাসে কেও আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি তবে এ পর্যন্ত ১৪৬ জন প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়েছে। তাদের মধ্যে চীন ফেরত এক শিক্ষার্থীও রয়েছেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.