রাজশাহীর কৃতি সন্তান জনপ্রিয় কন্ঠ শিল্পী এন্ড্রু কিশোর এর চিকিৎসার দায়িত্ব সকারের নেয়া উচিৎ : রাজশাহীবাসী

নিজস্ব প্রতিবেদক:  প্লেব্যাক সম্রাট জনপ্রিয় কন্ঠ শিল্পী এন্ড্রু কিশোর প্রায় এক মাসেরও বেশী সময় ধরে ক্যান্সারে আক্রান্ত হয়ে সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন। এত বড় মাপের জাতীয় শিল্পী অথচ বিভিন্ন মিডিয়াতে তার অসুস্থতার খবর সে ভাবে প্রচার হয়নি বা হচ্ছে না। ব্যাপারটি খুব দুঃখজনক।

অর্থাভাবে তার চিকিৎসা সেবা দিতে তার পরিবার হিমসিম খাচ্ছে। জানা যায় ইতিমধ্যেই প্রায় কোটির উপরে খরচ হয়েছে। আরো ২কোটি টাকার প্রয়োজন। কয়েকদিন পূর্বে রাজশাহী শহরে থাকা তার একটি বাড়ী ৩০ লাখ টাকায় বিক্রি করেছে। অবশিষ্ঠ বলতে আছে ঢাকার মিরপুরে একটি ফ্ল্যাট। যেটাতে তিনি বসবাস করতেন।

এন্ড্রু কিশোর শিক্ষা নগরী রাজশাহীর কোর্ট এলাকায় দিগন্ত প্রসারী সংঘ ক্লাবের পূর্বে তার পৈতৃক নিবাসে বড় হয়েছেন।

জানা যায় শৈশবে তার বোনকে গান শিখাতেন প্রয়াত প্রখ্যাত ওস্তাদ আবদুল আজিজ বাচ্চু। এন্ড্রু কিশোর তার বড় বোনের গান শেখার সময় খুব মনোযোগ সহকারে দেখতেন।

বিষয়টি ওস্তাদের দৃষ্টগোচরে আসার পর  এন্ড্রু কিশোরকে ডাকেন এবং গানের প্রতি তার আগ্রহ দেখে একটি গান বলতে বলেন।

কষ্টি পাথর যেমন সোনা চিনেন ওস্তাদ আবদুল আজিজ বাচ্চু সেদিন ঠিকই বুঝেছিলেন। এই কণ্ঠে জাদু আছে। তার তত্ত্বাবধানে শুরু হয় সঙ্গীত শিক্ষা। কিশোর কুমারের গান তিনি খুব ভাল গাইতে পারতেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করতেন। ছিলেন রাজশাহী বেতারের নিয়মিত শিল্পী। শিক্ষা জীবন শেষের পর গানের নেশায় সে ৮০র দশকে ঢাকা গমন করেন এবং প্রতিজ্ঞা ছবির একটি বাতিক্রম ধর্মী গানের মধ্য দিয়ে সারা দেশ মাতিয়ে দেন। এক চোর যায় চলে এই মন চুরি করে গানটি তৎকালীন সময়ে সবার মুখে মুখে ছিল। তারপর আর পেছন ফিরে তাকাতে হয়নি।একে একে অসংখ্য বার তিনি জয় করেছেন জাতীয় চলচিত্র পুরস্কার।

আজ এই দুঃসময়ে এরূপ জাতীয় শিল্পীর পাশে নেই রাষ্ট্র। এনিয়ে রাজশাহীর অধিকাংশ জনগণের প্রশ্ন রাষ্ট্র কেন তার পাশে নেই?প্রধান মন্ত্রী মাত্র দশ লাখ টাকা দিয়েই খালাস? যেখানে ব্যায় হবে কয়েক কোটি টাকা।

এ প্রসঙ্গে রাজশাহী বেতারের নাট্য শিল্পী রানটু আহমেদ বিটিসি নিউজকে বলেন, এটা অত্যন্ত হতাশাজনক। এন্ড্রু কিশোর জাতীয় সম্পদ,তার চিকিৎসার দায়িত্ব সরকারের নেয়া উচিৎ।

সাংবাদিক আলাউদ্দিন মন্ডল বিটিসি নিউজকে বলেন, এন্ড্রু কিশোর আমাদের রাজশাহী তথা বাংলাদেশের গর্ব আজ তার চিকিৎসার এই হাল দেখে আমি খুব মর্মাহত। অতি দ্রুত চিকিৎসার দায়িত্ব সরকারের নেয়ার জোর দাবি জানান।

অত্র প্রতিবেদন প্রস্তুতকালে রাজশাহীর সর্ব শ্রেণি পেশার মানুষের সাথে কথা বলে জানা যায় সকলের একটিই দাবী রাষ্ট্র তার চিকিৎসার দায়িত্ব গ্রহণ করুক।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মোঃ মাইনুর রহমান (মিন্টু) রাজশাহী।

Comments are closed, but trackbacks and pingbacks are open.