রোহিঙ্গা ক্যাম্পে আগ্নেয়াস্ত্রসহ আরসা শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার

 

কক্সবাজার প্রতিনিধি: রোহিঙ্গা ক্যাম্পে নতুন করে অস্থিরতা ও নাশকতা সৃষ্টি করার উদ্দেশ্যে দেশি-বিদেশি অস্ত্র ও গুলি মজুত করার অভিযোগে এক রোহিঙ্গা শীর্ষ সন্ত্রাসীকে গ্রেফতার করেছে পুলিশ।
আজ বৃহস্পতিবার (২৩ মে) দুপুরে উখিয়া ১৪ এপিবিএন কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এই তথ্য জানানো হয়।
প্রেস ব্রিফিংয়ে উপ-অধিনায়ক পুলিশ সুপার আরেফিন জুয়েল জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাতে কক্সবাজারের উখিয়া ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বর্ধিত অংশে ১৪ এপিবিএনের একদল সদস্য এই অভিযান চালায়। এ সময় আরসার শীর্ষ সন্ত্রাসী আব্দুল্লাহকে গ্রেফতার করা হয়। গ্রেফতার আব্দুল্লাহ উখিয়া ৩ নম্বর ক্যাম্পের ডি/৫১ ব্লকের মোদাচ্ছেরের ছেলে। সে রাখাইন স্টেটের সন্ত্রাসী গ্রুপ আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি-আরসার এক শীর্ষ সন্ত্রাসী। তার কাছ থেকে উদ্ধার করা হয়েছে দেশি-বিদেশি ৫টি অস্ত্র।
এপিবিএন উপ-অধিনায়ক আরও জানান, মিয়ানমারের রাখাইনে চলমান যুদ্ধ ও সংঘাতের সুযোগ নিয়ে বাংলাদেশের রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসী গ্রুপের সদস্যরা নতুন করে অস্থিরতা ও নাশকতা সৃষ্টির পরিকল্পনা করছে। সাম্প্রতিক কালে রোহিঙ্গা ক্যাম্পে রোহিঙ্গাভিত্তিক সন্ত্রাসী গ্রুপ মারামারি ও উত্তেজনা সৃষ্টি করছে।
গ্রেফতার আব্দুল্লাহকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হলে তার দেওয়া তথ্যের ভিত্তিতে বুধবার গভীর রাতে ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন লাল পাহাড়ের ঢালুস্থান এলাকায় অভিযান চালানো হয়। এ সময় দেশে তৈরি বড় ওয়ান শুটার গান একটি, মাঝারি সাইজের ওয়ান শুটার গান দুটি, রাইফেলের গুলি ২০ রাউন্ড, শর্টগানের কার্তুজ একটি, রাইফেলের গুলির খোসা ২০টি, পিস্তলের গুলির খোসা ৩টি উদ্ধার করা হয়।
গ্রেফতার আরসা সন্ত্রাসী আব্দুল্লাহর বিরুদ্ধে ক্যাম্পে অস্থিরতা ও নাশকতা সৃষ্টির অভিযোগের পাশাপাশি তার বিরুদ্ধে মোট ৮টি হত্যা মামলা রয়েছে বলে প্রেস ব্রিফিংয়ে উল্লেখ করা হয়।
প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার আরেফিন জুয়েল জানান, রাখাইনের যুদ্ধ-সংঘাত নিয়ে ক্যাম্পে যেকোনও ধরনের নাশকতা সৃষ্টির চেষ্টা প্রতিহত করা হবে। এ ব্যাপারে পুলিশ সতর্ক রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কক্সবাজার প্রতিনিধি আবুল কালাম আজাদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.