রাজশাহীতে সংবাদ সম্মেলনে অভিযোগ:পুঠিয়ায় ক্ষমতাসীনদের হুমকিতে বিএনপির শতাধিক নেতাকর্মী ঘরছাড়া

বিটিসি নিউজ ডট কম ডট বিডি

নিজস্ব প্রতিবেদক : সদ্য সমাপ্ত রাজশাহীর পুঠিয়া উপজেলার শিলমাড়িয়া ইউনিয়ন পরিষদের নির্বাচনকে কেন্দ্র করে ক্ষমতাসীন দল আ’লীগের নেতাকর্মীদের হুমকির মুখে স্থানীয় বিএনপির শতাধিক নেতাকর্মী ও সমর্থক ঘরবাড়ি ছাড়া হয়ে আছেন। অব্যাহত হুমকি ও ভয়ভীতি প্রদর্শনের কারণে তারা বাড়ি ফিরতে পারছেন না। এ নিয়ে এলাকায় ভুক্তভোগী ও সাধারণ মানুষের মাঝে উদ্বেগ ও উৎকণ্ঠা বিরাজ করছে। এ ব্যাপারে পুলিশ প্রশাসনের সহযোগিতাও মিলছে না।
শনিবার দুপুরে নগরীর একটি কমিউনিটি সেণ্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেছেন সদ্য সমাপ্ত শিলমাড়িয়া ইউনিয়ন নির্বাচনে বিএনপি মনোনীত চেয়ারম্যান প্রার্থী (পরাজিত) ও উপজেলা বিএনপির সিনিয়র সহসভাপতি আবু হায়াত মোহা: আসাদুজ্জামান।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আবু হায়াত মোহা: আসাদুজ্জামান। এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা যুবদলের সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন, সাধারণ সম্পাদক শফিকুল আলম সমাপ্ত, পুঠিয়া উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক শামীম মোহাম্মদ, মিলমাড়িয়া ইউনিয়ন বিএনপির যুগ্ম সম্পাদক এন্তাজ আলী, শিলমাড়িয়া ইউনিয়ন যুবদলের সাধারণ সম্পাদক সোহেল সিরাজী, প্রচার সম্পাদক মঞ্জুর রহমান প্রমুখ। আবু হায়াত মোহা: আসাদুজ্জামান নির্বাচন পরবর্তী সহিংসতা বন্ধ এবং তার সমর্থকদের নিরাপত্তার দাবি জানান।
লিখিত বক্তব্য তিনি বলেন, নির্বাচনের পূর্ব মুহুর্ত থেকেই আচরণ বিধি লঙ্ঘন করে আওয়ামী লীগ প্রার্থী ও তার সমর্থকেরা নানাভাবে এলাকাবাসীকে ভয়ভীতি দেখাতে থাকেন। আমি গণসংযোগ করতে গেলেও তারা বিভিন্নভাবে বাধা দেন। প্রচারণার শেষ দিন পার হলেও তারা মোটরসাইকেল নিয়ে শোডাউন দিয়ে আমার সমর্থকদের ভোট কেন্দ্রে যেতে নিষেধ করেন।
এসব অভিযোগ আমি নির্বাচন কমিশন ও প্রশাসনকে জানালেও তারা কোন ব্যবস্থা গ্রহণ করেনি। বহিরাগতরা এলাকায় এসে আচরণবিধি লংঘন করে প্রচারণা চালান এবং আমার সমর্থকদের হুমকি-ধামকি দেন। বিএনপি সমর্থিতদের বাড়ি বাড়ি গিয়ে ভোট কেন্দ্রে যেতে নিষেধ করা হয়। বেশ কিছু নেতাকর্মীকে পিটিয়ে জখম করা হয়।
২৮ মার্চ রাতে সরগাছি গ্রামে আমার কর্মী রফিকুল ইসলামের পায়ে গুলি করে ও তাদের পরিবারের সদস্যদের পিটিয়ে আহত করে। তাদের চিৎকারে এগিয়ে গেলে আমার চাচাতো ভাই শহীদুল ও রহিদুলকে হকিষ্টিক দিয়ে পিটিয়ে আহত করা হয়।
আবু হায়াত মোহা: আসাদুজ্জামান বলেন, ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের হুমকি-ধামকির মুখে পালিয়ে থাকা বিএনপি নেতাকর্মী ও সমর্থকেরা যাতে দ্রুত বাড়িঘরে ফিরতে এবং দৈনন্দিন কার্যক্রম স্বভাবিকভাবে পরিচালনা করতে পারেন তার ব্যবস্থাগ্রহণে প্রশাসনকে দ্রুত ব্যবস্থা নিতে হবে। এলাকার সাধারণ মানুষের উদ্বেগ প্রশমনে ও শান্তিপূর্ণ সহাবস্থান বজায় রাতে পদক্ষেপ নিতে হবে।
উল্লেখ্য, বৃহস্পতিবার (২৯ মার্চ) পুঠিয়া উপজেলার শিলমাড়িয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী সাজ্জাদ হোসেন মুকুল ১৩ হাজার ৩৩০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি মনোনীত প্রার্থী আবু হায়াত মোহা: আসাদুজ্জামান পেয়েছেন ৮ হাজার ৬৪৭ ভোট। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.