রাজশাহীতে ডিলারের স্ত্রীর দোকান থেকে টিসিবি’র পণ্য জব্দ

বিশেষ প্রতিনিধি: রাজশাহীতে টিসিবির একজন ডিলারের (পরিবেশক) বাড়ি ও স্ত্রীর দোকান থেকে বিপুল পরিমাণ টিসিবির খোলা বাজারে বিক্রির পণ্য জব্দ করেছে পুলিশ। এ সময় সেখান থেকে ১ হাজার ৫২০ লিটার সয়াবিন তেল, ৩৫০ কেজি চিনি, ৩০০ কেজি মসুর ডাল ও ২০০ কেজি ছোলা জব্দ করা হয়।
আজ বৃহস্পতিবার (২৯ এপ্রিল) বিকাল সাড়ে ৪ টায় কাজলের বাড়ি ও দোকানে অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়।
টিসিবির পণ্য খোলাবাজারে সরকার নির্ধারিত মূল্যে সাধারণ ক্রেতাদের কাছে বিক্রির কথা ছিল। নগরীর রেশমপট্টি এলাকায় টিসিবির ডিলার মোস্তাক আহমেদ কাজলের বাড়িতে পণ্যগুলো পাওয়া যায়। কাজলের বাড়ির সঙ্গে একটি মুদি দোকানও আছে। সেটি পরিচালনা করে ডিলার কাজলের স্ত্রী। ওই দোকানেও পাওয়া গেছে টিসিবির বিপুল পণ্য।
অভিযান পরিচালনার সময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ জানান, টিসিবির পণ্য খোলা ট্রাকে নিয়ে বিক্রি না করে বাড়ি ও দোকানে মজুত করে রাখা হয়েছিল। নিজেদের দোকান থেকে পরে এসব পণ্য বেশি দামে বিক্রি করা হতো। গোপন সংবাদের ভিত্তিতে তারা কাজলের বাড়ি ও দোকানে অভিযান চালান।
হাসান আল মারুফ আরও জানান, টিসিবির পণ্যগুলো তাঁরা জব্দ করেছেন। তবে কাজলকে আটক করা হয়নি। শুনানির জন্য তাঁকে নোটিশ করা হবে। শুনানির দিন তিনি এসব মালামালের কাগজপত্র দেখাবেন। যদি না পারেন, তাহলে তাঁর বিরুদ্ধে পরবর্তী আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।
জানতে চাইলে টিসিবির রাজশাহী আঞ্চলিক কার্যালয়ের প্রধান রবিউল মোর্শেদ বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, কাজল টিসিবির একজন ডিলার। তাঁর প্রতিষ্ঠানের নাম ‘আলী ট্রেডার্স’। কাজলের বাড়িতে অভিযানের খবর তিনি পেয়েছেন। তিনি কাজলকে আটকের জন্য জাতীয় ভোক্তা অধিকারকে বলেছেন। তিনি আরও বলেন, খোলা ট্রাকে করে বিক্রির জন্য আটদিন আগে কাজলকে সব মালামাল দেয়া হয়েছে। খোলাবাজারে বিক্রি করলে এতদিন পর এত বেশী পণ্য তাঁর বাড়িতে থাকার কথা নয়। সে অনৈতিক পন্থায় এসব পণ্য মজুদ রেখেছে। তাঁর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে। গ্রেফতার করে রিমান্ডেও নিতে হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.