রাজশাহীতে আবারও দুই গণমাধ্যমকর্মী করোনায় আক্রান্ত, দিনদিন বাড়ছে সাংবাদিকের সংখ্য!

বিশেষ প্রতিনিধি: বাংলাদেশে  করোনা ভাইরাস এর সংক্রমণের মাঝে দিনরাত কাজ করে যাওয়া গণমাধ্যম কর্মীদের দিনদিন করোনায় আক্রান্ত হওয়ার সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এবারে রাজশাহীতে আরও দুই সাংবাদিক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।  গত সোমবার (২২ জুন) রাজশাহীর পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা পজিটিভ এসেছে।

করোনায় আক্রান্তরা হলেন যথাক্রমে, ইউনিভার্সাল ২৪নিউজ ডট কম এর নিজস্ব প্রতিবেদক মোফাজ্জল বিদ্যুৎ এবং পল্লী টিভি ও দৈনিক লাখো কণ্ঠ’র রাজশাহী জেলা প্রতিনিধি আমানুল্লাহ আমান।

জানা গেছে, মোফাজ্জল বিদ্যুৎ রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটির (আরসিআরইউ) সাংগঠনিক সম্পাদক এবং আমানুল্লাহ আমান রাজশাহী প্রেসক্লাবের সদস্য।

আক্রান্ত সাংবাদিক আমানুল্লাহ আমান জানান, আমার কোন উপসর্গ নেই। এখন পর্যন্ত সুস্থ আছি। সপ্তাহখানেক আগে হাসপাতালে গিয়েছিলাম। এছাড়াও আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে যাওয়াতে আক্রান্ত হয়ে থাকতে পারি। তবে আমার কোন সমস্যা দেখা দেয়নি এবং আমি ভালো আছি।

আক্রান্ত সাংবাদিক মোফাজ্জল বিদ্যুৎ বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, গত (১৬ জুন) থেকে তার শরীরে হালকা জ্বর অনুভূত হয়। পরে গত ২১ জুন সিটি করপোরেশনের স্বাস্থ্য বিভাগে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন তিনি। পরের দিন গত ২২ জুন পাওয়া রিপোর্টে তার করোনা পজিটিভ আসে। তিনি ঘরে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন। মানসিক ও শারীরিকভাবে সম্পূর্ণ সুস্থ আছেন বলে জানান মোফাজ্জল বিদ্যুৎ।

এ বিষয়ে রাজশাহী প্রেসক্লাব সভাপতি সাইদুর রহমান ও বাংলাদেশ ক্যাবল টিভি দর্শক ফোরামের মহাসচিব শাহাদাৎ হোসেন মুন্না পৃথক বিবৃতিতে বলেন, মহামারী করোনার প্রাদুর্ভাবের মাঝে নিজের পেশাগত দায়িত্বপালনকালে সাংবাদিক আমানুল্লাহ আমান ও সাংবাদিক মোফাজ্জল বিদ্যুৎ করোনায় আক্রান্ত হয়েছেন।

ইতিপূর্বেও বাংলাদেশের বিভিন্ন স্থানে গণমাধ্যম কর্মীরা করোনায় আক্রান্ত হয়েছে, অনেকে মৃত্যুবরণও করেছেন। দেশের এই ক্রান্তিলগ্নে গণমাধ্যম কর্মীরা ঝুঁকিপূর্ণ পরিবেশে সাহসীকতার সহিত তাদের উপরে অর্পিত দায়িত্বভার যথাযথভাবে পালন করে আসছেন। আমরা যেসকল গণমাধ্যম কর্মী ইতোমধ্যেই আক্রান্ত হয়েছেন তাদের রোগমুক্তি কামনার পাশাপাশি যারা মৃত্যুবরণ করেছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করছি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.