যুক্তরাষ্ট্রে কী ঘটছে এবং কে প্রেসিডেন্ট হচ্ছেন তা তেহরান’র কাছে গুরুত্বপূর্ণ নয়

(যুক্তরাষ্ট্রে কী ঘটছে এবং কে প্রেসিডেন্ট হচ্ছেন তা তেহরান’র কাছে গুরুত্বপূর্ণ নয়–ছবি: সংগৃহীত)

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন এবং দেশটির প্রেসিডেন্ট নিয়ে ভাবছে না বলে জানিয়েছে ইসলামি প্রজাতন্ত্র ইরান। আজ বুধবার (০৪ নভেম্বর) তেহরানে মন্ত্রীপরিষদের বৈঠকে এ কথা বলেন প্রেসিডেন্ট ড. হাসান রুহানি।

ড. রুহানি বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রে কী ঘটছে এবং কে প্রেসিডেন্ট হচ্ছেন তা তেহরানের কাছে গুরুত্বপূর্ণ নয়। তবে যুক্তরাষ্ট্রকে অবশ্যই আন্তর্জাতিক আইন ও নীতিমালার প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। নিষেধাজ্ঞার পরিবর্তে সম্মান, হুমকির পরিবর্তে শ্রদ্ধা এবং আইন লঙ্ঘনের পরিবর্তে প্রতিশ্রুতি বাস্তবায়নের পথ অনুসরণ করতে হবে।

ইরানের প্রেসিডেন্ট বলেন, উত্তর এবং উত্তর-পশ্চিম সীমান্তে তাকফিরি সন্ত্রাসীদের উপস্থিতি মেনে নেয়া হবে না। এ বিষয়টি নিশ্চিত করা গুরুত্বপূর্ণ।

ড. রুহানি বিশ্বের বিভিন্ন অঞ্চলে সাম্প্রতিক সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়ে বলেন, উপাসনালয়, স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ে সন্ত্রাসী হামলা কোনোভাবেই সমর্থনযোগ্য নয়।

তিনি বলেন, যারা মহানবী হযরত মুহাম্মাদ (সা.) র অবমাননা করেছে তারা মারাত্মক অন্যায় করেছে। কিন্তু যারা মানুষ হত্যা করছে তারাও বড় অন্যায় করছে এবং মানবতাবিরোধী কাজ করছে। (সূত্র: পার্স টুডে)

Comments are closed, but trackbacks and pingbacks are open.