মানুষের জন্য কিছু করায় আনন্দ ও তৃপ্তি আছে: এস.এম আব্দুল কাদের


রাজশাহী প্রতিনিধি: মানুষের জন্য কিছু করায় আনন্দ ও তৃপ্তি আছে। যা অন্য কোন কাজে নাই। আর ফায়ার সার্ভিসের সদস্যরা মানুষের জন্য কিছু করে। আগুন লাগলে মানুষ যখন তাদের জীবন বাঁচাতে নিজেদের সম্পদ ফেলে পালিয়ে যায় তখন ফায়ার ফাইটাররা জীবনের ঝুঁকি নিয়ে তাদের সম্পদ বাঁচাতে আগুন নিভাতে কাজ করে।

আগুন নিভানোসহ বিভিন্ন দুর্যোগে কাজ করতে গিয়ে অনেক ফায়ার ফাইটার আহত বা নিহত হন। আন্তজার্তিক ফায়ার ফাইটার্স ডে-২০১৮ উপলক্ষে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দফতরে আয়োজিত আলোচনা সভা ও মহড়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন রাজশাহীর জেলা প্রশাসক এস.এম আব্দুল কাদের।

তিনি বলেন, শেষ সময়ে সবাই সমান। কিন্তু মানুষ সারা জীবন তাকেই মনে রাখে যিনি মানুষের জন্য কিছু কাজ করে। পৃথিবীতে কি কাজ করলাম এটা চিন্তা করতে হবে। প্রতিটা ধর্মে আছে সেবা করার কথা। মানুষের সেবা করতে হবে। জনগনকে সম্মান দিতে হবে। কারন জনগনের টাকায় সরকারী কর্মচারীদের বেতন হয়।

তিনি আরো বলেন, সরকারি অফিসগুলোতে যেভাবে সেবা পাওয়ার কথা সেভাবে সেবা পাচ্ছেনা জনগন। এ সেবার মান বৃদ্ধি করতে হবে। আর এজন্য নিজেকে সংশোধন করতে হবে। দুর্নীতি মুক্ত সমাজ গড়তে হবে। গতকাল শুক্রবার সকালে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ফায়ার সার্ভিস ও সিভিল রাজশাহী সদর দফতরের উপ-পরিচালক নুরুল ইসলাম।

স্বাগত বক্তব্য রাখেন ফায়ার সার্ভিস ও সিভিল রাজশাহী সদর দফতরের সহকারী পরিচালক আহসানুল কবির। বকক্ত্য দেন, ফায়ার সার্ভিসের ওয়ার হাউজ ইন্সপেক্টর হুমায়ন কবির, সোহেল রানা, কমিউনিটি ভলেন্টিয়ারের দল নেতা শেখ রহমতুল্লাহ। অনুষ্ঠান উপস্থাপনা করেন ওয়ার হাউজ ইন্সপেক্টর ফারুখ।

উপস্থিত ছিলেন ওয়ার হাউজ ইন্সপেক্টর আব্দুর রউফ, শহীদুল ইসলাম, আবু সামা, স্টেশন অফিসার ফরিদ উদ্দিন প্রমুখ। অনুষ্ঠানে গোদাগড়ীতে জঙ্গি হামলায় শহীদ মতিনের পরিবারকে ক্রেস্ট প্রদান করা হয়। আলোচনা সভা শেষে মহড়া অনুষ্ঠিত হয়। মহড়া পরিচালনা করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দফতরের সিনিয়র স্টেশন অফিসার ফরহাদ হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.