মানিকগঞ্জে এবি ব্যাংক’র ১ কোটি ৩০ লক্ষ টাকা আত্মসাৎ, গ্রেপ্তার ২

মানিকগঞ্জ প্রতিনিধি: মানিকগঞ্জে এবি ব্যাংকের ১ কোটি ৩০ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগে সদ্য বরখাস্তকৃত ব্যাংক কর্মকর্তা ফয়সাল আলম সিহাবকে (২৪) গ্রেপ্তার করেছে সিআইডি।

গ্রেপ্তারকৃতরা বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলমের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

আজ সোমবার (২৭ জুলাই) সকাল সাড়ে ১১টার দিকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) মানিকগঞ্জের বিশেষ পুলিশ সুপার মীর্জা আব্দুল্লাহেল বাকি সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, এবি ব্যাংকের মানিকগঞ্জের সিংগাইর উপজেলার পারিল শাখায় শিক্ষানবিশ কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন ফয়সাল আলম সিহাব। সেখান থেকে প্রতারণার মাধ্যমে ১ কোটি ৩০ লক্ষ টাকা হাতিয়ে নেন তিনি। পরে প্রতারণাকৃত ৩৫ লক্ষ ৭৮ হাজার টাকাসহ সিহাবকে গ্রেপ্তার করে সিআইডি।

অপেশাদারী কার্যকলাপের জন্য গত ৫ জুলাই দায়িত্ব থেকে ফয়সালকে বরখাস্ত করে ব্যাংক কর্তৃপক্ষ। বিষয়টি গোপন রেখে এর দুই দিন পরে ব্যাংকের অন্য কর্মকর্তার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে এবি ব্যাংকের উত্তরা শাখার একটি ভুয়া অ্যাকাউন্টে ১ কোটি ৩৭ লক্ষ টাকা জমা করেন তিনি।

এক সহযোগীর মাধ্যমে সেখান থেকে ৫০ লক্ষ টাকা উত্তোলন এবং ৭৮ লক্ষ ৫০ হাজার টাকা আরটিজিএসের মাধ্যমে গাড়ি বিক্রেতার অ্যাকাউন্টে দিয়ে দুটি নতুন গাড়ি ক্রয় করে ফয়সাল। প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়ার বিষয়ে অবগত হয়ে গত ১০ জুলাই সিংগাইর থানায় ফয়সালসহ ৪জনকে আসামী করে অভিযোগ করেন এবি ব্যাংকের পারিল শাখার ব্যবস্থাপক আরিফ আহমেদ। পরে উক্ত মামলাটি সিআইডিতে হস্তান্তর করা হয়।

মামলাটির তদন্ত দায়িত্ব পেয়ে সিআইডি কর্মকর্তারা তথ্য-প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ক্রয়কৃত নতুন গাড়ি দুটি ঢাকার ঝিগাতলা থেকে গত ১৮ জুলাই উদ্ধার করেন। আর এই কাজে সহায়তার জন্য একই দিনে গ্রেপ্তার করা হয় মুত্তাকিন আহমেদ সিয়াম নামের ফয়সালের এক বন্ধুকে।

এরই ধারাবাহিকতায় গতকাল রবিবার (২৬ জুলাই) রাতে সিংগাইরের নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয় প্রতারণা করে টাকা হাতিয়ে নেওয়ার প্রধান আসামী ফয়সালকে। এ সময় তার বাড়ি থেকে উদ্ধার করা হয় ৩৫ লক্ষ ৭৮ হাজার টাকা।

বাকি টাকাগুলো উদ্ধার এবং প্রতারণার সঙ্গে জড়িত সব ব্যক্তিকে গ্রেপ্তারে অভিযান চলছে বলে জানিয়েছেন সিআইডির বিশেষ পুলিশ সুপার মীর্জা আব্দুল্লাহেল বাকী। আজ সোমবার (২৭ জুলাই) ফয়সালকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর মানিকগঞ্জ প্রতিনিধি মো. শহিদুরজ্জামান শহিদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.