বেলকুচিতে গোয়াল ঘরে অগ্নিকাণ্ডে ৩টি গরু ভস্মীভূত!

বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জ বেলকুচিতে গোয়াল ঘরে আগুন লেগে ৩টি গরু ভস্মীভূত এবং ১টি গরু গুরুতর  অবস্থায় উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার রাতে বেলকুচি উপজেলার ভাঙ্গাবাড়ী ইউনিয়নের চর জোকনালা গ্রামের শাহ আলম প্রমানিকের বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে শাহ আলম প্রামাণিকের মুখ ঝলসে গেছে। তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। শাহ আলম প্রমানিক বেলকুচি পৌরসভার অফিস সহকারী।
স্থানীয়রা জনান, রাতে গোয়াল ঘরে আগুন দেখে শাহ আলম প্রমানিকের চিৎকারে স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণের জন্য এগিয়ে আসে। কিন্তু তার পূর্বেই গবাদিপশু ভস্মীভূত হয়ে যায়। তবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শক সার্কিটে অগ্নিকাণ্ডের সূত্রপাত হতে পারে। শাহ আলম প্রামাণিকের প্রায় ৮ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
শাহ আলম প্রমানিক জানান, রাতে গোয়াল ঘরে বৈদ্যুতিক শক সার্কিটে হয়তো অগ্নিকান্ডের ঘটনা ঘটে। তবে আগুন লাগার পর গরু গুলোকে গোয়াল ঘরে ঢুকে বের করা চেষ্টা করি, কিন্তু গোয়াল ঘরে প্রবেশ করা মাত্রই আগুনের তাপ আমার মুখে লেগে ঝলসে যায়। ৩টি গরু ভস্মীভূত হয়ে গেছে। একটি গরু মুমূর্ষু অবস্থায় উদ্ধার করা হয়েছে। তিনি করুন কন্ঠে বলেন, স্বল্প বেতনে চাকরী, করি রুপালী ব্যাংক ও আইএফআইসি ব্যাংক থেকে লোন নিয়ে চারটি গরু ক্রয় করেছিলাম। এখন আমার সবশেষ হয়ে গেছে।
ঘটনা শোনার পর পৌর মেয়র সাজ্জাদুল হক রেজা নির্দেশে পৌর নির্বাহী কর্মকর্তা ওয়ারেছ কবির, সহকারী প্রকৌশলী আব্দুর রাজ্জাক, প্রশাসনিক কর্মকর্তা আমিনুজ্জামান, হিসাব রক্ষক রফিকুল ইসলাম ঘটনাস্থল পরির্দশণ করেছেন। তাকে পৌরসভা থেকে আর্থিক সহায়তা করা হবে বলেও আশ্বাস দেন।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আনিসুর রহমান বিটিসি নিউজকে বলেন, অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের বিষয়ে খোঁজ খবর নেওয়া হয়েছে। ঘটনাস্থল পরির্দশন করে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে আর্থিক সহায়তা দেয়া হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি এম এ মুছা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.