বিহারে ভয়াবহ বিস্ফোরণে বিধ্বস্ত ৩ বাড়ি, নিহত-১১

বিটিসি আন্তর্জাতিক ডেস্কবিহারের ভাগলপুরে ভয়াবহ বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে বিধ্বস্ত হয়েছে ৩টি বাড়ি। এখন পর্যন্ত এ বিস্ফোরণে প্রাণ হারিয়েছেন শিশুসহ ১২ জন।
গতকাল বৃহস্পতিবার (০৩ মার্চ) রাত ১১টা ৩৫ মিনিট নাগাদ ভাগলপুরের তাতারপুর থানা এলাকার কাজভালিচকের একটি বাড়ির ভিতরে বোমা বিস্ফোরণ ঘটে। এই বিস্ফোরণে মোট তিনটি বাড়ি বিধ্বস্ত হয় এবং একজন মহিলা ও এক শিশুসহ মোট ১২ জন নিহত হন। গভীর রাত পর্যন্ত আহত অনেককে ধ্বংসস্তূপ থেকে বের করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এই বিস্ফোরণের জেরে আশেপাশের আরও কয়েকটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।
পুলিশ জানিয়েছে, বোমা তৈরির সময় এই বিস্ফোরণ ঘটেছে।
স্থানীয় পুলিশ কর্মকর্তা বাবু রাম জানান, প্রাথমিক তদন্তে বোমা তৈরির সময় বিস্ফোরণ হয়েছে বলে জানা গিয়েছে। বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল যে আশেপাশের আরও দুটি বাড়ি ভেঙে পড়ে।
এ ছাড়া আরও কয়েকটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। বিস্ফোরণের তীব্রতা এতটাই ছিল যে বাড়ির ধ্বংসাবশেষের টুকরোগুলো আধা কিলোমিটার দূরে উড়ে গিয়েছে। সেখান থেকে অর্ধশতাধিক আহত মানুষকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। নিহত ও আহতরা সবাই তাতারপুরের কাজওয়ালি চকেরই বাসিন্দা।
এদিকে আজ শুক্রবার (০৪ মার্চ) ধ্বংসাবশেষ সরানোর কাজ শুরু করেছে উদ্ধারকর্মীরা। বিস্ফোরণে বৈদ্যুতিক খুঁটি ভেঙে পড়েছে। এ কারণে ওই এলাকায় বিদ্যুৎ সেবা বন্ধ রয়েছে। (সূত্র: হিন্দুস্তান টাইমস-আনন্দ বাজার)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.