বিষ খাইয়ে মাছ হত্যা ! আটক হয়নি কেউ


নাটোর প্রতিনিধি: নাটোরের গুরুদাসপুরে পুকুরে বিষ দিয়ে মাছ নিধনের ঘটনায় এখনো আটক হয়নি কেউ। জমি বিরোধের শত্র“তা মেটাতে বিষ খাইয়ে হত্যা করা হয় পুকুরের সকল মাছ । যার মূল্য ১৬ লাখ টাকা বলে দাবি পুকুর মালিকের ছেলে আলী হাসানের।

গুরুদাসপুর উপজেলার চাপিলা ইউনিয়নের খামার পাথুরিয়া গ্রামের মোশারফ হোসেন ও তার চাচাতো ভাই আব্দুল মান্নান পৈত্রিক ১২ বিঘা জমিতে পুকুর কেটে মাছের আবাদ করে আসছিলেন।

পুকুরের এক মালিক মোশারফ হোসেনের ছেলে আলী হাসানের অভিযোগ ওই জমির জাল দলিল তৈরি করে নিজের বলে দাবি করে আসছিল প্রতিবেশী মোজাহিদুল ইসলাম। বিতর্কিত ওই পুকুরের দাবি নিয়ে বিরোধের এক পর্যায়ে ২৩ জুলাই রাতে পুকুরটিতে বিষ ঢেলে মেরে ফেলা হয় সমস্ত মাছ।

এ ঘটনায় মোজাহিদ সহ ১০ জনকে অভিযুক্ত করে মামলা দায়ের করেন আব্দুল মান্নানের স্ত্রী নাসিমা বেগম। তবে ঘটনার সাথে জড়িত কেউই আটক হয়নি এখনো।অভিযুক্ত মোজাহিদের দাবি জমির মালিকানা নিয়ে তারাও মামলা করেছেন। তবে বিষ খাইয়ে মাছ হত্যার বিষয়টি এড়িয়ে যান তিনি।

গুরুদাসপুর থানার ওসি মোজাহারুল ইসলাম বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, বিরোধপূর্ন জমি হওয়ায় বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেবেন তারা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.