বিশ্ব বাঙালি সংসদে বাংলাদেশ আয়োজিত প্রকাশনা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: কারিতাস মিলনায়তনে এক বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে দুই বাংলার কবি ও সাহিত্যিকদের উপস্থিতিতে সম্পন্ন হল বিশ্ব বাঙালী সংসদ -বাংলাদেশ আয়োজিত প্রকাশনার-প্রকাশনা ও স্বরচিত কবিতা পাঠের মনোরম সন্ধ্যা।

উদ্বোধন কবি অন্জনা সাহা,  এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন একুশে পদক প্রাপ্ত শুদ্ধতার কবি অসীম  সাহা। সভাপতিত্ব করেন বিশ্ব বাঙালী সংসদ-বাংলাদেশ শাখার সভাপতি লোকমান হোসেন পলা।

অন্যান্যদের মধ্যে বাংলা একাডেমীর পুরস্কার প্রাপ্ত কবি,ছড়াকার, ও সংগঠক আসলাম সানী,  কবি শিশির দাশগুপ্ত,সভাপতি, বিশ্ব বাঙালী সংসদ,  পশ্চিমবঙ্গ, ভারত।

কবি ও গবেষক ড. গৌরী ভট্টাচার্য, কবি বদরল হায়দার,  কবি হানিফ খান,  কবি হাসনাইন সসাজ্জাদী কবি ও গীতিকার আব্দুল আওয়াল,কসবা প্রেসক্লাবের সভাপতি সোলেমান খান,কবি বেলাল আহমদ চৌধুরি  দেশের স্বনামধন্য বহু কবি ও লেখক।

উক্ত অনুষ্ঠানে ১৫ জন লেখক তাঁদের রচিত গ্রন্থের উপর সংক্ষেপ বক্তৃতা প্রদান।

বিশ্ববাঙালি সংসদের সাধরাণ সম্পাদক লেখক বায়েজীদ মাহমুদ ফয়সল  করেন। লোকমান হোসেন পলার লেখা “শান্তির পথে” গ্রন্থের উপর পর্যালোচনা করেন কবি ও গবেষক এস এম শাহনূর।

তিনি বলেন,”মনীষী Cavendis এর ভাষায়,A beautiful name is better than more wealth.  সাহিত্যক্ষেত্রেও একটি সুন্দর নামের মাহিত্ম্য আরো অনেক বেশী।প্রিয় সভ্যসাচী লেখক ও সাংবাদিক লোকমান হোসেন পলার শান্তির পথে গ্রন্থের নাম শুনলেই মনে এক অন্যরকম প্রশান্তি কাজ করে।

কখনো কখনো নামই বলে দেয় কি বা তার আসল পরিচয়।

প্রায় ১৪ শ বছর আগেই পবিত্র মক্কা মদীনা থেকে দুনিয়ার সর্বত্র পৌছে গেছে শান্তির অমিয় বানী।

আর সেই মহাশান্তির ভান্ডারের অলিগলি আর রাজপথে ঘুরেফিরে নিজ মেধা সময়,  অর্থ ও শ্রম ব্যয় করে মণিমুক্তা সদৃশ তথ্য আর তত্ত্ব …।

আরো বক্তব্য রাখেন লেখক আব্দুর  রহিম,ড.শরীফ সাকী, কবি তারেকুর  রহমান, কবি বিনয় কে মন্ডল, লিন হাসান, শেখ সাদি মারজান, কবিতা পর্বের সভাপত্বিত কবেন কবি থিওফিল নকরেক।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি মোঃ লোকমান হোসেন পলা।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.