বিশাল জয়ে পিএসএল’র সুলতান মুলতান

বিটিসি স্পোর্টস ডেস্ক: বিশাল জয়ে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ষষ্ঠ আসরের শিরোপা জিতেছে মুলতান সুলতানস। গতকাল বৃহস্পতিবার (২৪ জুন) রাতে ফাইনাল ম্যাচে পেশোয়ার জালমিকে ৪৭ রানে হারিয়ে প্রথম শিরোপা ঘরে তুলেছে মোহাম্মাদ রিজওয়ানের দল।
আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২০৬ রান জড়ো করে মুলতান। দলের পক্ষে সর্বোচ্চ ৬৫ রান করেন সোহাইব মাকসুদ। মাত্র ৩৫ বলের মোকাবেলায় ৬টি চার ও ৩টি ছক্কায় অপরাজিত ইনিংসটি সাজান তিনি। এছাড়া অর্ধশতকের দেখা পান রাইলি রুশো। মাত্র ২১ বলে ৫০ রান করেন তিনি, হাঁকান ৫টি চার ও ৩টি ছক্কা।
অন্যান্যদের মধ্যে শান মাসুদ ৩৭, অধিনায়ক মোহাম্মদ রিজওয়ান ৩০ ও খুশদিল শাহ খেলেন ৫ বলে ১৫ রানের অপরাজিত ইনিংস। পেশোয়ারের পক্ষে দুটি করে উইকেট শিকার করেন সামিন গুল ও মোহাম্মদ ইমরান।
বিশাল ওই লক্ষ্যে ব্যাট করতে নেমে কামরান আকমলের ভালো শুরুর পরও ৫৮ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে ফেলে পেশোয়ার। আকমল ২৮ বলে ৩৬ রান করে বিদায় নেন আর আগের দুই ম্যাচেই বড় ইনিংস খেলে ম্যাচ সেরা হওয়া জাজাই এই বিগ ম্যাচে আউট হন মাত্র ৬ রান করে।
চতুর্থ উইকেটে বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেন শোয়েব মালিক ও রোভম্যান পাওয়েল। ক্যারিবীয় ব্যাটসম্যান ১৪ বলে ২৩ রান করে বিদায় নিলেও লড়াই চালিয়ে যান মালিক। তবে অর্ধশতক থেকে মাত্র ২ রান দূরে থাকতেই আক্ষেপ নিয়ে সাজঘরে ফিরতে হয় তাকে।
মাত্র ২৮ বলের মোকাবেলায় তিনটি করে চার ও ছক্কা হাঁকান শোয়েব। তার বিদায়ের পরই যেন খেই হারিয়ে ফেলে দল। শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫৯ রান জড়ো করে পেশোয়ার। হেরে যায় ৪৭ রানে।
মুলতানের পক্ষে ৩টি উইকেট তুলে নেন প্রোটিয়া লেগ স্পিনার ইমরান তাহির। আর দুটি করে উইকেট ঝুলিতে পোরেন ইমরান খান ও ব্লেসিং মুজারাবানি। তবে ফাইনাল সেরা খেলোয়াড় নির্বাচিত হন সোহাইব মাকসুদ। টুর্ণামেন্ট সেরা খেলোয়াড়ও যে তিনিই। ৪৭.৫৫ গড়ে ১২ ইনিংসে পাঁচ ফিফটিতে করেন ৪২৮ রান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.