খুলনায় করোনায় মৃত্যু ৯, শনাক্ত ১৭৬

খুলনা ব্যুরো: খুলনার তিনটি হাসপাতালে করোনায় আরো ৯ জনের মৃত্যু হয়েছে।নতুন করে শনাক্ত হয়েছে ১৭৬ জন।  শনাক্তের হার ৫১ দশমিক ৫৫ শতাংশ।
গত ২৪ ঘন্টায় খুলনার পৃথক তিনটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৯জনের মৃত্যু হয়েছে। খুলনা করোনা হাসপাতালে ছয়জন, গাজী মেডিকেল হাসপাতালে দুইজন ও জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে একজনের মৃত্যু হয়েছে।
খুলনা করোনা হাসপাতালের ফোকাল পার্সন ডা. সুহাস রঞ্জন হালদার বিটিসি নিউজকে জানান, আজ শুক্রবার (২৫ জুন) সকাল ৮ টা পর্যন্ত আগের চিকিৎসাধীন অবস্থায় করোনায় ছয়জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ৫ জন করোনায় এবং একজন উপসর্গে।
এছাড়া ১৩০ শয্যার করোনা হাসপাতালে সকাল ৮ টা পর্যন্ত ১৫৪ জন রোগী ভর্তি ছিল। যার মধ্যে রেডজোনে ৯৬ জন, ইয়ালোজোনে ২৩ জন, এইচডিইউতে ২০ জন এবং আইসিইউতে ১৬ জন চিকিৎসাধীন। গত ২৪ ঘন্টায় নতুন করে ভর্তি হয়েছেন ৩৯ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২২ জন।
খুলনা ২৫০ জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ বিটিসি নিউজকে জানান, ২৪ ঘন্টায় করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় খুলনার রূপসা উপজেলার সরদার মনিরুল (৬৮) নামের একজনের মৃত্যু হয়েছে। এছাড়া হাসপাতালে ভর্তি রয়েছে ৬৯ জন। এরমধ্যে ৩০ জন পুরুষ ও ৩৯ জন নারী রয়েছেন।
গাজী মেডিকেলের স্বত্বাধিকারী গাজী মিজানুর রহমান জানান, ২৪ ঘন্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় দুইজনের মৃত্যু হয়েছে।
মৃতরা হলেন, নগরীর সোনাডাঙ্গা এলাকার শাহানা জামান ও পিরোজপুর সদরের রহিমা (৮০)।
তিনি আরও জানান, হাসপাতালে ৯৪ জন রোগী ভর্তি রয়েছে। এরমধ্যে আইসিইউতে ৯ জন এবং এইচডিইউতে ৭ জন চিকিৎসাধীন। ২৪ ঘন্টায় হাসপাতালে ২৯ জন ভর্ডি হয়েছে এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৯ জন। এছাড়া হাসপাতালের আরটি পিসিআর মেশিনে ৩৫ জনের নমুনা পরীক্ষায় ২২ জনের করোনা পজেটিভ এসেছে।
খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ বিটিসি নিউজকে জানান, খুমেকের পিসিআর মেশিনে গতকাল বৃহস্পতিবার রাতে মোট ৩৮৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৯৯ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। যার মধ্যে খুলনার ৩২১ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ১৭৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।এছাড়া বাগেরহাটে ১৪ জন, যশোরে ৬ জন, সাতক্ষীরায় ২ জন, ও গোপালগঞ্জ জেলার ১ জন রয়েছেন। মোট নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৫১ দশমিক ৫৫ শতাংশ হয়েছে বলে জানা গেছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.