বিভাগের শিক্ষার্থীদের পাশে রাবির আইন বিভাগ

রাবি প্রতিনিধি: করোনা ভাইরাসে উদ্ভুত পরিস্থিতিতে জীবনের গতিময়তা থমকে গেছে। যানবাহন চলাচল থেকে শুরু করে নিজেদের চলাফেরা পর্যন্ত স্বাভাবিক নেই। কর্মহীন হয়ে পড়েছে খেটে খাওয়া মানুষজন। গোটা বিশ্বের ন্যায় দেশব্যাপীও চলছে চরম সংকট।
এই সংকটকালীন মুহুর্তে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সহকারী অধ্যাপক সাদিকুল ইসলাম সাগরের তত্ত্বাবধানে শিক্ষার্থীদের সহযোগিতায় বিভাগের সংকটাপন্ন শিক্ষার্থীদের পাশে দাড়ানোর উদ্যোগ গ্রহণ করেছেন।
জানা গেছে চলমান পরিস্থিতিতে অন্য সব কিছুর মত বন্ধ রয়েছে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান। বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষার্থী টিউশনি করে নিজের খরচ নির্বাহ করতেন, চালাতেন নিজের পরিবারও। বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় বন্ধ হয়ে গেছে তাদের এই উপার্জনের মাধ্যম। তাই উদ্ভুত এই সংকট মোকাবেলা করতে বিষয়টি নিয়ে বিভাগের শিক্ষার্থীর সহযোগিতায় সংকটে থাকা শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর উদ্যোগ গ্রহণ করা হয়।
এ বিষয়ে জানতে চাইলে অধ্যাপক সাদিকুল ইসলাম সাগর বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, বিশ্ববিদ্যালয়ে পড়া অধিকাংশ শিক্ষার্থীই টিউশনির টাকা দিয়ে পড়াশোনা চালাতো। দেশের বর্তমান সংকটময় পরিস্থিতিতে শুধু শিক্ষার্থীরাই নয়, তাদের পরিবারেরও উপার্জন বন্ধ হয়ে গেছে।
এমতাবস্থায় কিছু সংখ্যক শিক্ষার্থী সংকটনের মধ্য দিয়ে দিন পার করছে। আমি ইতোমধ্যে নিজের সামর্থ্য অনুযায়ী কয়েকজনকে সহযোগীতা করেছি। আমি জানতে পেরেছি এই সংকটে অনেক শিক্ষার্থী ভুক্তভোগী। একার পক্ষে সবাইকে সহযোগিতা করা কষ্টসাধ্য। তাই আমি বিষয়টি নিয়ে বিভাগের কিছু শিক্ষার্থীর সাথে আলোচনা করি।
আমাদের এ উদ্যোগে শামিল হতে রাবি আইন বিভাগের যেকোনো সাবেক বা বর্তমান শিক্ষার্থী সরাসরি অর্থ সাহায্য করতে পারবেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাবি প্রতিনিধি মো: মুজাহিদ হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.