বিভাগীয় লেখক পরিষদ-রংপুর এর এক দশক পূতির্তে কুড়িগ্রামে লেখক সম্মেলন

কুড়িগ্রাম প্রতিনিধি: বিভাগীয় লেখক পরিষদ-রংপুর এর এক দশক পূর্তি উপলক্ষে বিভাগজুড়ে মাসব্যাপী আয়োজনের অংশ হিসেবে কুড়িগ্রাম জেলা শাখার আয়োজনেও কবিতা পাঠ, আলোচনাসভা এবং গুনী সম্মাননা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বিশুদ্ধ আত্মা সুন্দর সমাজ” এই স্লোগান নিয়ে গতকাল শনিবার বিকালে কুড়িগ্রাম পাবলিক লাইব্রেরি হলে প্রথমে অতিথিদের ফুলেল শুভেচ্ছা দিয়ে বরণ করা হয়।
পরে কেক কাটা, স্মারকগ্রন্থ মুখ-এর মোড়ক উম্মোচন, কবিতা পাঠ এবং শেষে গুনী সম্মাননা প্রদান করা হয়। এতে কুড়িগ্রাম জেলার কবিদের মিলনমেলায় পরিণত হয় লাইব্রেরি চত্বর।
বিভাগীয় লেখক পরিষদের কুড়িগ্রাম জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা লেখক নূর মোহাম্মদ সরকারের সভাপতিত্বে এবং সহ-সভাপতি হাবিবুর রহমান হাবিবের সঞ্চালণায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক জাকির আহমদ, বিশেষ অতিথি সাংগঠনিক সম্পাদক শামসুজ্জামান সোহাগ, সহ-দপ্তর সম্পাদক ইউসুফ হাসান আরিফ কবি মাসুদ বশির, কবি ও কলামিস্ট প্রভাষক মুহাম্মদ রফিকুল ইসলাম, জেলা শাখার সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক হাফিজুর রহমান হদয় প্রমুখ।
এ সময় কবি লুনা জাহান, মাহফুজ ইকরাম, জাহাঙ্গীর আলম, নিশাত সালসাবিল উর্মি, সাদিকুর রহমান, জয় কুমার সিংহসহ আরও অনেকে তাদের স্বরচিত কবিতা পাঠ করেন।
শেষে বিভাগীয় লেখক পরিষদ-রংপুর এর বার্ষিক স্মারকগ্রন্থ “মুখ”-এর মোড়ক উম্মোচন এবং একজন গুনী লেখককে লেখক সম্মাননা প্রদান করেন অতিথিবৃন্দ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর কুড়িগ্রাম প্রতিনিধি মো. হাফিজুর রহমান হৃদয়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.