বাগমারার হাট গাঙ্গোপাড়া বাজারে অগ্নিকন্ডে দুই কোটি টাকার ক্ষতি


বাগমারা প্রতিনিধি: রাজশাহী বাগমারার হাট গাঙ্গোপাড়া বাজারে অগ্নিকান্ডে ১৫টি দোকন ঘর পুড়ে ছাই হয়ে গেছে। বুধবার ভোর রাতে উপজেলার সদর থেকে ১০ কিঃ দুরত্বে অবস্থিত হাট গাঙ্গোপাড়া বাজারে বৈদ্যুতিক শর্টসার্কিটের আগুনে বাজারের এক ধারের সমস্ত দোকান ভস্মিভূত হয়েছে। এতে প্রায় দুই কোটি টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে তালিকা করা হয়েছে।
স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, উপজেলায় বড় হাট বাজারের মধ্যে অন্যতম হাট গাঙ্গোপাড়া বাজার। বাজারের মূল সড়ক ঘেঁষে রয়েছে রকমারী বিভিন্ন দোকানপাঠ। প্রতি দিনের ন্যায় গত মঙ্গলবার দিন শেষে ওই বাজারের দোকানীরা কেনাবেচা করে রাতে বাড়ি যায়। আজ ভোর রাতে বাজারের পাহারাদাররা হঠাৎ করে একটি কসমেটিকের দোকানে আগুন লাগা দেখতে পায়। এ আগুন মূহুর্তের মধ্যে ওই দোকান থেকে ছড়িয়ে পড়ে।
এ সময় আশে-পাশের লোকজন ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করেন। আগুনের লেলিহান শিখা দোকান ঘর থেকে পাশর্^বর্তি দোকান গুলোতে দ্রুত ছড়িয়ে পড়ে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছান বাগমারা ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে আগুন নেভাতে সক্ষম হয়। ততক্ষণে বাজারের ১৫টি দোকান ভস্মিত হয়ে যায়।
ক্ষতিগ্রস্ত মোবাইল, ইলেকট্রনিক্স ও চার্জরের দোকানী আব্দুস সালাম বিটিসি নিউজকে বলেন, রাতে দোকান থেকে বাড়িতে খাবার খেয়ে ঘুমায়। ভোরে জানতে পারি তার দোকানে আগুন লেগেছে। বাড়ি থেকে আসতে আসতে আগুনে সব শেষ করে দিয়েছে। অগ্নিকান্ডে তার ১৫ লক্ষাধিক ক্ষতি হয়েছে বলে দাবি করেন।
একই ভাবে ওষুধ ফার্মেসীর মালিক হারান বাবু বিটিসি নিউজকে জানান, ক্যাস বাক্সে তার ৩ লক্ষাধিক টাকা ছিল। এছাড়া দোকান ভর্তি মালামাল সব নিয়ে ২০ লক্ষাধিক টাকা ক্ষতি।
অন্য ফার্মেসীর মালিক আক্কাছ আলী বিটিসি নিউজকে জানান, দোকানীই আমার সম্বল ছিল। দোকানে তার ৮ থেকে ১০ লকাধিক টাকার মালামাল ছিল। বাজারের কসমেটিক দোকানী হাবিবুর, দুলাল হোসেন, কালাম হোসেন ও আব্দুল জলিল কান্না রত কন্ঠে বলেন, আগুনে তাদের সর্ব শেষ হয়ে গেছে। ফলের দোকানী রাজু ও বাদশা জানান, অগ্নিকান্ডে তাদের ৫ লক্ষাধিক টাকার বেশী ক্ষতি।
এদিকে সকালে আগুনে বাজারের দোকান পুড়ার ঘটনা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুল ইসলাম জানতে পেরে তৎক্ষনিক তার প্রতিনিধি পাঠান। বেলা ১২টার দিকে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজিব আল রানা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি প্রাথমিক ভাবে প্রায দেড় কোটি টাকার ক্ষতির পরিমান নিদৃারন করেছেন। তিনি অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের তালিকা করে প্রয়োজনীয় সহায়তার ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানিয়েছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগমারা প্রতিনিধি মো: আফাজ্জল হোসেন / রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.