‘বজলার রহমান ছানা ছিলেন অন্যায়ের বিরুদ্ধে আপোষহীন’

নিজস্ব প্রতিবেদকরাজশাহী প্রেসক্লাবের সাবেক কার্যনির্বাহী সদস্য সুপ্রিমকোর্টের আপীল বিভাগের বিচারপতি রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি বজলার রহমান ছানার ২য় মৃত্যুবার্ষিকী স্মরণে রাজশাহী প্রেসক্লাবে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে রাজশাহী প্রেসক্লাব মিলনায়তনে এই আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন রাজশাহী প্রেসক্লাবের আজীবন সদস্য সমাজ গবেষক বিশিষ্ট সাংবাদিক আহমদ সফিউদ্দিন।

রাজশাহী প্রেসক্লাব সভাপতি ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সাধারণ সম্পাদক সাইদুর রহমানের সভাপতিত্বে আলোচনা রাখেন- রাজশাহী প্রেসক্লাব সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা, যুগ্ম-সাধারণ সম্পাদক নূরে ইসলাম মিলন, রাজশাহী মেট্রোপলিটন প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক রাশেদ রিপন, নিউএইজ পত্রিকার সাব-এডিটর জাহিদুল করিম, সাংবাদিক নূরে আসলাম লিটন, শামসুল ইসলাম, ইয়্যাস সভাপতি শামীউল আলীম শাওন, সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম আকাশ, সমাজ উন্নয়ন কমী ফাতেমা আলী মেঘলা, সুভাস কুমার শুভ, সামাতা ইসলাম, শ্রাবণী আকতার প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, ‘বজলার রহমান ছানা ছিলেন একটি উজ্জ্বল নক্ষত্র। যাঁকে বড় অসময়ে আমরা হারিয়েছি। তাঁর প্রতিপক্ষরাও তাঁকে শ্রদ্ধা করতে বাধ্য হতেন। আশির দশকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভিপি পদে অল্প ভোটের ব্যবধানে পরাজিত হন। হীন রাজনীতির শিকার হয়েছেন বারে বারে। শুধু মাত্র জাতির পিতার কথা বলায় মেধাবী এই ছাত্রটির রেজাল্টের অবমূল্যায়ন করা হয়।

স্বৈরাচার পতন আন্দোলনে কারা নির্যাতিত হয়েছেন। কিন্তু কখনও তিনি আপোষ করেন নি। সাংবাদিক হিসেবে তিনি লড়েছেন আরেক স্বৈরশাসকের বিরুদ্ধে লড়াই। দেশের গুরুত্ব মামালার বিচার করেছেন তিনি। শেষ বয়সে অনেকটা অর্থের অভাবে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হন। একজন আইনবিদ, রাজনীতিবিদ ও সাংবাদিক হিসেবে তাঁর ভূমিকা অনস্বীকার্য। তাঁর কর্ম তাঁকে আজীবন উচ্চ আসনে রাখবে।’#

Comments are closed, but trackbacks and pingbacks are open.