ফুলে ফুলে শিক্ত হয়ে চিরবিদায় নিলেন গাইবান্ধা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিশিষ্ট কবি সাহিত্যিক আবু জাফর সাবু 

গাইবান্ধা প্রতিনিধি: সর্বজনের শ্রদ্ধা ও ভালোবাসায় সিক্ত হয়ে চিরনিদ্রায় শায়িত হলেন গাইবান্ধা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, জনকণ্ঠের জেলা প্রতিনিধি, পাঁচ দশকের অন্যতম ছাড়াকার, ছোটগল্প, গান, কবিতা, নাটক, প্রবন্ধ, জীবনঘনিষ্ঠ ফিচার, ভ্রমণকাহিনী লেখক এবং গাইবান্ধা ডট নিউজের উপদেষ্টা আবু জাফর সাবু (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
আজ রবিবার (২৯ আগস্ট) বাদ যোহর গাইবান্ধা গোরস্থান জামে মসজিদে নামাজে জানাযা শেষে পৌর গোরস্থানে তাঁর দাফন সম্পন্ন হয়।
গতকাল শনিবার (২৮ আগস্ট) দিবাগত রাত ১২টা ১৫মিনিটে বগুড়ার টিএমএসএস হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। তাঁর বয়স হয়েছিল ৭৪ বছর। গত ২০ আগস্ট (শুক্রবার) সাংবাদিক আবু জাফর সাবুর শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়। ওই রাতেই তাকে বগুড়ার টিএমএসএস হাসপাতালে ভর্তি করা হয়।
গতকাল শনিবার (২৮ আগস্ট) ভোরে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়ার পরামর্শ দেন চিকিৎসকরা। এরপর দুপুরে টিএমএসএস হাসপাতালে আবু জাফর সাবুর জন্য আইসিইউ পাওয়া যায়। ওই হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি শনিবার দিবাগত রাত ১২টা ১৫মিনিটে শেষ নিশ্বাস ত্যাগ করেন।
জানাযা ও দাফনে অংশ নিয়ে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে বক্তব্য রাখেন- গাইবান্ধার জেলা প্রশাসক মো. আবদুল মতিন, পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, গাইবান্ধার সাবেক ও নওগাঁর পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান,সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুর রাফিউল আলম,সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ সারোয়ার কবীর, গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান,গাইবান্ধা নাগরিক মঞ্চের আহবায়ক অ্যাড. সিরাজুল ইসলাম বাবু, গাইবান্ধা প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক আবেদুর রহমান স্বপন ও পরিবারের পক্ষে জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক সাইফুল আলম সাকা। এসময় মরহুমের ছেলে সাংবাদিক আবু কায়সার শিপলু উপস্থিত ছিলেন।
এরআগে ভোরে আবু জাফর সাবুর মরদেহ বগুড়া থেকে গাইবান্ধা শহরের ডেভিড কোম্পানী পাড়ার বাসায় আনা হলে সেখানে হৃদয়বিদারক পরিবেশের সৃষ্টি হয়। পরিবারের সদস্যরা ছাড়াও তার সহকর্মী ও দেখতে আসা নারী-পুরুষরা কান্নায় ভেঙে পড়েন।
আজ রবিবার (২৯ আগস্ট) দুপুর সাড়ে ১২টায় তাঁর দীর্ঘদিনের স্মৃতি বিজড়িত কর্মস্থল গাইবান্ধা প্রেসক্লাব চত্বরে তাঁর মরদেহ আনা হয়। সেখানে সহকর্মীদের পক্ষে তাঁর স্মৃতিচারণ করে শ্রদ্ধা জানান, প্রেসক্লাব সভাপতি কেএম রেজাউল হক, প্রধান উপদেষ্টা গোবিন্দলাল দাস, দপ্তর সম্পাদক আরিফুল ইসলাম বাবু। এসময় উপস্থিত ছিলেন সাংবাদিক সৈয়দ নুরুল আলম জাহাঙ্গীর, দীপক কুমার পাল, অমিতাভ দাশ হিমুন, নুরুজ্জামান প্রধান, আবেদুর রহমান স্বপন, ইদ্রিসউজ্জামান মোনা, শাহাবুল শাহীন তোতা, কুদ্দুস আলম, খায়রুল ইসলাম, নজরুল ইসলাম, মমতাজুল ইসলাম লিয়াকত, সরদার মো. শাহীদ হাসান লোটন, রিকতু প্রসাদ, আফতাব হোসেন, সুজন প্রসাদ প্রমুখ।
প্রেসক্লাব চত্বর ও ইসলামিয়া উচ্চ বিদ্যালয় মাঠে ফুল দিয়ে আবু জাফর সাবুর প্রতি শ্রদ্ধা জানান, জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনির পক্ষে জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মৃদুল মোস্তাফিজ ঝন্টু, গাইবান্ধার জেলা প্রশাসক ও পুলিশ সুপার, নওগা পুলিশ সুপার, গাইবান্ধা প্রেসক্লাব, ফুলছড়ি উপজেলা প্রেসক্লাব, সুন্দরগঞ্জ উপজেলা প্রেসক্লাব, জেলা বার এসোসিয়েশন, সম্মিলিত সাংস্কৃতিক জোট,সুরবানী সংসদ, গণ উন্নয়ন কেন্দ্র, নাট্য ও সাংস্কৃতিক সংস্থা, গাইবান্ধা নাগরিক মঞ্চ, ডায়াবেটিক সমিতি, কর্মীরহাত, কালের কণ্ঠ শুভ সংঘ, রেডিও সারাবেলা, জেলা শিল্পকলা একাডেমি, সাংস্কৃতিক সংগঠন মোহনা, বেসরকারি গণগ্রন্থাগার পরিষদ, বিমল সাহিত্য পরিষদসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.