পুলিশের উদ্যোগে তানোরে করোনা ভাইরাস প্রতিরোধে চলছে মাক্স বিতরণ ও দূরত্ব বজায়ের রেখা অঙ্কন

বিশেষ প্রতিনিধি: রাজশাহীর তানোরে থানা পুলিশের উদ্যোগে করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতায় চলছে মাক্স বিতরণসহ ৩ ফিট পরপর দুরত্ব বজায়ের রেখা অঙ্কন। আজ সোমবার (৩০শে মার্চ) ২০২০ ইং সকাল থেকে থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ রাকিবুল হাসান এর নেতৃত্বে, জনসাধারণকে সচেতন করতে তানোর উপজেলা সদরের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গাতে নেওয়া হয় এই প্রতিরোধ মূলক ব্যাবস্থা।

এছাড়াও তারা প্রশাসনের পক্ষ থেকে দোকান-পাটে কেনাকাটার সময় কমপক্ষে ৩ ফিট পরপর দূরত্ব বজায় রেখে দাড়ানোর জন্য অনুরোধ জানান। এমনকি জরুরী কাজ ছাড়া মাস্ক ব্যতিত বাড়ির বাহিরে না বের হওয়ার জন্য জনসাধারনের মাঝে সচেতনতা মূলক প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন প্রতিনিয়ত।

এসময় ওসির সাথে প্রচার অভিযান অংশনেন থানার এসআই ইয়াছির আরাফাত, এএসআই চন্দন কুমারসহ পুলিশের অন্যান্য সদস্যরা।

এ ব্যাপারে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল হাসান বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, আমরা থানা পুলিশসহ বিভিন্ন প্রসাসনের পক্ষ থেকে তানোর থানা এলাকায় প্রতিনিয়ত জনসাধারণকে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতন করে চলেছি। তাদের মাঝে বিতরণ করা হচ্ছে মাক্স ও সাবান। তাছাড়াও নিম্ন আয়ের মানুষের মাঝে দেওয়া হচ্ছে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী। এমনকি রাস্তা-ঘাট, দোকান-পাটসহ জনবসতিপূর্ণ এলাকা গুলোতে স্প্রে ম্যাশিন দিয়ে জীবাণুনাশক ওষুধ স্প্রে করা হচ্ছে।

এছাড়াও করোনা ভাইরাসের ঝুঁকি রোধে সামাজিক দূরত্ব বজায়ের লক্ষ্যে ব্যাবসা প্রতিষ্ঠানসহ জনবহুল জায়গা গুলোতে ৩ফিট পরপর রং দিয়ে রেখা অঙ্কন করে দিচ্ছি। জনসাধারণকে কোয়ারিন্টাইন নিশ্চিত কারনের বিষয়টি বোঝানোর পাশাপাশি চালানো হচ্ছে করোনা সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ব্যাপক প্রচার অভিযান। আমারা কোনভাবেই যেন আক্রান্ত না হই, সেজন্য প্রত্যেককে বিশেষভাবে সচেতন থাকতে হবে। একই সঙ্গে করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি সকল নির্দেশনা মেনে চলারও আহ্বান জানান ওসি।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.