পশুবাহী গাড়িগুলোর কারণে মহাসড়কে ধীর গতি আছে, তবে দীর্ঘ যানজট নেই : ওবায়দুল কাদের

ঢাকা প্রতিনিধি:  এবারের ঈদযাত্রায় মহাসড়কে ধীর গতি আছে, তবে দীর্ঘ যানজট নেই বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ শনিবার সকালে রাজধানীর মহাখালী বাস টার্মিনালে এক ব্রিফিংয়ে তিনি এ দাবি করেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, সড়কে পশুবাহী যানবাহনের কারণে চাপ বেড়েছে। এই গাড়িগুলো গাড়ির গতি ধীর করে ফেলে। আবার ওই গাড়িগুলো বিকল হয়ে গেলে বেশি যানজটের সৃষ্টি হয়। এতে করে পশুবাহী গাড়িগুলোর কারণে অন্য যাত্রীবাহী গাড়িগুলোও সমস্যায় পড়ে।

ঈদে বাড়তি দুর্ভোগ হলে মানুষ সেটা মেনেই নেয়- উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‌ একটু কষ্ট হচ্ছে। কিন্তু রাস্তায় ঢাকা-সিলেট, ঢাকা-চট্টগ্রামের কোনো সমস্যা নেই। ধীর গতি আছে। এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতুর ওই পার পর্যন্ত কিছু এলাকায় ধীর গতি আছে। বাস্তবে এটা অস্বীকার করার কোনো উপায় নেই।

ওবায়দুল কাদের আরও বলেন, ‘বেহাল রাস্তার জন্য কোথাও যানজট হয়েছে- আমার কাছে এ ধরনের কোনো ইনফরমেশন নেই। ধীর গতি আছে, কিন্তু দীর্ঘ যানজটের কোনো প্রকার খবর এ পর্যন্ত পাওয়া যায়নি।’

এবারের ঈদযাত্রায় অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়েও কোনো অভিযোগ নেই বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এসময় বাংলাদেশ পরিবহন মালিক সমিতির মহাসচিব এনায়েতুল্লাহ, বিআরটিএ চেয়ারম্যান মো. মশিয়ার রহমানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মো: ফারুক আহম্মেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.