পলাশবাড়ীতে নিম্নমানের উপাদান ও ক্ষতিকর রং মিশিয়ে ভেজাল আইসক্রিম তৈরির অভিযোগ, জনস্বাস্থ‍্য হুমকির মুখে 

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার পলাশবাড়ীতে আইসক্রিম কারখানাগুলোতে সম্পূর্ণ অস্বাস্থ্যকর পরিবেশে ক্ষতিকর কেমিক্যাল ও নিম্নমানের মিল্ক পাউডার, রং, স‍্যাকারিণ, পামাওয়েল, পঁচা নারিকেল দিয়ে আইসক্রিম তৈরি করা হচ্ছে।
শহরসহ উপজেলার গ্রামগঞ্জের স্কুল – কলেজের সামনে এসব ভেজাল মিশ্রিত আইসক্রিম কম দামে  বিক্রি করা হচ্ছে। স্কুল-কলেজের শিশু শিক্ষার্থীসহ ও নানান শ্রেণি পেশার মানুষ গরমের তাড়না সহ‍্য করতে না পেরে এসব আইসক্রিম খাচ্ছেন।
আইসক্রিম তৈরীতে এক ধরনের পাউডার দুধ, চিনি,ঘনচিনি, কর্ণ ফ্লাওয়ার, ক্ষতিকর রং, স‍্যাকারিণ, পামওয়াল, স্টাবিলাইজার, ফ্লেভার, ফুড কালার, পঁচা নারিকেল ও পানি ব‍্যবহার করা হচ্ছে। যা মানব দেহের জন‍্য মারাত্মক ক্ষতিকর।
বিভিন্ন চটকদার নামে পৌরসভার এস,এম হাইস্কুল রোডে ১টি, গৃরিধারীপুর গ্রামে ৩টি, দক্ষিণবন্দরে ১টি সহ মোটে ৮ থেকে ১০ কারখানায় নিম্নমানের আইসক্রিম তৈরী করে বাজারজাত করছে।
কয়েকটি কারখানায় গিয়ে দেখা যায়, কোন প্রকার অনুমোদন ছাড়াই আইসক্রিম তৈরি করছে। আইসক্রিম তৈরির জন‍্য যে উপকরণ ব‍্যবহার করা হয় তাও স্বাস্হ‍্যসম্মত নয়।
সচেতন মানুষ এই ধরণের আইসক্রিম তৈরি ও বাজারজাত করণ দ্রুত বন্ধের দাবী জানান। এব‍্যাপারে তারা উপজেলা নির্বাহী অফিসারের সু-দৃষ্টি কামনা করেছেন।
এব‍্যাপারে উপজেলা নির্বাহী অফিসার কামরুজ্জামান বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, ভেজাল আইসক্রিম ও দই কারখানাগুলোতে দ্রুত অভিযান পরিচালনা করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.