পলাশবাড়ীতে নদী-নালা খাল-বিলের পানির গতিপথ বন্ধ করে মাছ শিকার 

গাইবান্ধা প্রতিনিধি: মাছের পোনা দেশের সোনা। গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা মৎস‍্য কর্মকর্তার নিয়মিত তদারকির অভাবে দেশীয় মাছ নিধন করছে মাছ শিকারীরা। আর দেশীয় মাছ শূন্য হয়ে পড়ছে উপজেলার সর্বত্র।
উপজেলা মৎস্য কর্মকর্তা প্রদীপ কুমার সরকার শুধু মৎস‍্য দিবস এলেই দুই চারটে অভিযান দিয়ে তার কর্তব্য শেষ করেন। মৎস্য কর্মকর্তা এ উপজেলায় এসেছেন  চাকুরী করতে। উপজেলার মানুষের প্রতি তার কোন দায়বদ্ধতা নেই। এ কর্মকর্তা মনেই করেন না তিনি একজন সরকারি আমলা।
পলাশবাড়ী উপজেলার মহদীপুর ও বেতকাপা ইউনিয়নের নলেয়া নদী ও নলেয়া খাল সংলগ্ন ত্রাণের ব্রীজের নিচে, নদীর মাঝ দিয়ে বাঁশের খুঁটি পুতে নদীর পানির গতিপথ বন্ধ করে দীর্ঘদিন থেকে মাছ শিকার করছে উক্ত এলাকার মাছ শিকারীরা।
 শয়তান জাল দিয়ে নদীর পোনা মাছ, ডিমওলা মাছসহ ছোট বড় দেশীয় মাছ ছেকে ধরছে তারা। আর একারণে দেশীয় মাছ শূন্য হয়ে পড়ছে উপজেলার খাল-বিল,নদী- নালা, পুকুর- ডোবায়।
অপরদিকে, উপজেলার বিভিন্ন হাটে বাজারের দোকান পাটে  দেদারছে বিক্রি হচ্ছে এসব অবৈধ জাল। দিনের পর দিন এসব অবৈধ মাছ ধরা জাল বিক্রি হলেও উপজেলা মৎস‍্য কর্মকর্তার ভূমিকা প্রশ্নবিদ্ধ!
এব‍্যাপারে উপজেলা নির্বাহী অফিসারের সঙ্গে কথা বললে তিনি বিটিসি নিউজকে জানান, এর আগেও এসব জাল জব্দ করে পুরিয়ে ফেলা হয়েছে। পুনরায় অভিযান পরিচালনা করা হবে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.