পলাশবাড়ীতে খবর প্রকাশের পর ২৫ জন ক্ষতিগ্রস্ত কৃষক পেলেন তাদের ভাতার টাকা

গাইবান্ধা প্রতিনিধি: পলাশবাড়ীতে খবর প্রকাশের পর ২৫ জন ক্ষতিগ্রস্ত কৃষককে দিলেন অন্তপরিচর্যা ভাতার ১ হাজার টাকা এবং ব্রিফিংয়ের ৫০০ ‘শ টাকা।
উপজেলা নির্বাহী অফিসার বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, ক্ষতিগ্রস্ত ২৫ জন কৃষককে তাদের প্রাপ্য ক্ষতিপূরুণ দেওয়া হবে।
উল্লেখ্য, ২০২০-২১ অর্থ বছরে কৃষি প্রণোদনার আওতায় পলাশবাড়ী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নে সরিষার প্রদর্শনী প্লট মাঠ পর্যায়ে তৈরি করেন উপজেলা কৃষি অফিস।
কৃষি প্রণোদনার আওতায় উপজেলার ২৫ জন কৃষককে অন্তর্ভুক্ত করে বীনা-৪ জাতের সরিষা বীজ চাষাবাদ করার জন্য প্রতি বিঘায় দেড় কেজি সরিষার বীজ, ইউরিয়া ৩৫ কেজি, জীব ২৫ কেজি, এমওপি ১৫ কেজি, বোরণ দেড় কেজি, দস্তা ১ কেজি প্রদান করা হয় । এর সাথে ব্রিফিং ভাতা ৫০০ টাকা, অান্তপরিচর্যা ১ হাজার টাকা এখনও দেওয়া হয়নি।
গবেষণা প্রতিষ্ঠান বাংলাদেশ নিউক্লিয়ার এগ্রিকালচার (বীনা) থেকে সরবরাহকৃত সরিষার বীজ জমিতে চাষাবাদ করার পর গাছগুলো বড় বড় পালং শাকের মত বেড়ে উঠলেও তাতে ফুল ও ফল কিছুই না আসায় ২৫ জন কৃষক মারাত্নক ক্ষতিগ্রস্ত হয়েছে। কৃষকেরা কৃষি অফিসে যোগাযোগ করলে তাদের বলা হচ্ছে জমিতে হালচাষ করে উক্ত সরিষার ক্ষেত নস্ট করে নতুন কোনো চাষাবাদ করতে ।
এ-সংক্রান্ত প্রতিবেদন আজ বুধবার (১০ ফেব্রয়ারী) বিটিসি নিউজ এবং জাতীয় দৈনিক ভোরের দর্পন ও দৈনিক মনিং গ্লোরি পত্রিকাসহ বিভিন্ন পত্রিকায় প্রকাশ হওয়ার পর উপজেলা কৃষি অফিসের টনক নড়ে যায়।
আজ সকালে কৃষি অফিসে গিয়ে দেখাযায় ক্ষতিগ্রস্ত কৃষকদের তাদের ভাতা দিতে। এ টাকা এতদিন তারা দেওয়ার কথা বলেনি। আমরা সাংবাদিকেরা যেই এসব বিষয় নিয়ে নাড়াচাড়া করেছি তখনই তারা কৃষকদের ডেকে এসব টাকা দিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর গাইবান্ধা প্রতিনিধি মোঃ শাহরিয়ার কবির আকন্দ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.