নেইমারের দলের কাছে রোনালদোদের লজ্জার হার

বিটিসি স্পোর্টস ডেস্ক: কিছুদিন আগেও মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবের ফুটবল ক্লাবগুলো সম্পর্কে মানুষের আগ্রহ ছিল না বললেই চলে। তবে ফুটবল বিশ্বের অন্যতম সেরা তারকা পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো মরুর দেশটির আসার পর পরিস্থিতির পরিবর্তন হওয়া শুরু হয়। সিআরসেভেনের পর একে এক তারকা ফুটবলাদের দেশটির ফুটবল লিগে আগমনের কারণে সৌদি প্রো লিগ এখন ফুটবলের অন্যতম জনপ্রিয় এক লিগ। যার মধ্যে রয়েছে নেইমারের মতো সুপারস্টারের নামও।
সেই আসরে ব্রাজিল তারকা নেইমার জুনিয়রের দল আল হিলাল মুখোমুখি হয়েছিল সিআরসেভেনের দল আল নাসর। ম্যাচটিতে চোটাক্রান্ত নেইমার না থাকলেও জয় অর্জন করতে বেগ পেতে হয়নি তার দলকে। তাকে ছাড়াই আল-হিলাল লিগে তাদের বড় প্রতিদ্বন্দ্বী আল নাসরের বিরুদ্ধে বড় জয় পেয়েছে। তাতে ফর্মের তুঙ্গে থাকা রোনালদো মাঠ ছেড়েছেন হারের হতাশা নিয়ে।
শুক্রবার (১ ডিসেম্বর) দিবাগত রাত ১২টায় সৌদি প্রো লিগের ম্যাচে মুখোমুখি হয় আল-নাসর ও আল-হিলাল। ম্যাচটিতে ৩-০ গোলের বড় জয় পেয়েছে হিলাল। দলের পক্ষে জোড়া গোল করেন এই মৌসুমে ফুলহ্যাম থেকে যোগ দেওয়া আলেক্সান্ডার মিত্রোভিচ ও ১টি গোল করেন সের্গেজ মিলিনকোভিক-সাভিক।
এ দিকে জয় নিয়ে মাঠ ছাড়লেও ডিফেন্ডার আলী আল-বুলাইহির লাল কার্ডের কারণে শেষ সাত মিনিট আল হিলালকে খেলতে হয়েছে দশ জন নিয়ে। এ ছাড়া জয়ী দলটির আরও চার ফুটবলার দেখেছেন হলুদ কার্ড। আল-নাসরও দুটি হলুদ কার্ড দেখেছে। কার্ডের সংখ্যা দেখেই বোঝা যায় ম্যাচটিতে কি পরিমাণ লড়াই হয়েছে।
ম্যাচের প্রথমার্ধে কোনো দলই গোল আদায় করে নিতে পারেনি অবশ্য দুই দলই মরিয়া হয়ে গোলের চেষ্টা করেছে। ম্যাচের ৬৪ মিনিটে প্রথম গোল দেখা যায় ম্যাচটিতে। মিলিনকোভিক-সাভিকের গোলে ডেডলক ভাঙে ম্যাচটিতে। এর কিছুক্ষণ পরেই সমতাসূচক গোলও করেন রোনালদো। কিন্তু অফসাইডের কারণে সেটিকে বাতিল করা হয়। এতে আল-নাসরের কোচ লুইস কাস্ত্রোকে মেজাজ হারাতেও দেখা যায়। রেগে যান রোনালদো নিজেও। তবে শেষ পর্যন্ত গোল বাতিলের সিদ্ধান্ত মেনে নিয়েই খেলা চালিয়ে যায় দলটি।
পরে সমতাসূচক গোলের চেষ্টা চালিয়েও আদায় করে নিতে পারেনি রোনালদো-মানেরা। উল্টো নির্ধারিত ৯০ মিনিট শেষ হওয়ার আগে ব্যবধান ২-০ করেন মিত্রোভিচ। অতিরিক্ত সময়ে আবার গোল করে আল নাসরের কফিনে শেষ পেরেকটি ঢুকিয়ে দেন মিত্রোভিচ। শেষ পর্যন্ত এই ব্যবধানেই হার নিয়ে মাঠ ছাড়ে নাসর বাহিনী।
এই জয়ের পরে পয়েন্ট তালিকার শীর্ষে আল-হিলালের অবস্থান আরও শক্তিশালী হলো। এই মুহূর্তে দলটির পয়েন্ট ১৫ ম্যাচ শেষে ৪১। আর সমান ম্যাচ খেলে ৭ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে আল-নাসর। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.