নাটোরে অডিটের নামে কলেজ শিক্ষকদের ৯ দিনের বেতন কর্তন


নাটোর প্রতিনিধি:  নাটোর সদর উপজেলার চন্দ্রকোলা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কলেজে অডিট কমিটিকে ঘুষ দেওয়ার নামে শিক্ষকদের কাছ থেকে ৯দিনের বেতন নেয়া হয়েছে। ঈদের আগে ২৮ জন শিক্ষককে ২লাখ ৭৫ হাজার টাকা অধ্যক্ষকে দেওয়ার কারনে তাদের ঈদের আনন্দ অনেকটা কমে গেছে।

নাম প্রকাশ না করার শর্তে ওই কলেজের কয়েকজন শিক্ষক বিটিসি নিউজকে জানান, সম্প্রতি শিক্ষা মন্ত্রানলয়ের নিরক্ষন শাখা থেকে কলেজটি অডিট হয়। অডিট কমিটিকে ঘুষের ২ লাখ ৭৫ হাজার প্রদানের জন্য প্রতিষ্ঠানটির ৩১ জন শিক্ষকের মধ্যে ২৮ জন শিক্ষকের কাছে ১৯ মের মধ্যে ৯দিনের বেতনের টাকা দাবি করেন অধ্যক্ষ মৌসুমী পারভিন।

এর প্রেক্ষিতে আজ রোববার ওই ২৮ জন শিক্ষক ২ লাখ ৭৫ হাজার টাকা প্রদান করেন। ওই শিক্ষকদের মধ্যে দু’জন বলেন, তারা তাদের ৯দিনের বেতনের ২৫ হাজার টাকা আজ রোববার সকালে অধ্যক্ষের কাছে জমা দিয়েছেন।

তারা আরও জানান,সাংবাদিকরা বিষয়টি জেনে যাওয়ায় উত্তোলনকৃত প্রায় তিন লাখ টাকা ৬ থেকে ৭টি গোপনস্থানে রাখার জন্য উচ্চ মান সহকারী আবু সাঈদকে নির্দেশ দেন।

বিষয়টি জানতে অধ্যক্ষ মৌসুমী পারভিনের সেল ফোন নম্বরে (-০১৭১১-৭০৩২২২) রিং দিয়ে যোগাযোগ করার চেষ্টা করা হয়। কিন্তু তিনি ফোন রিসিভ করেননি।

কলেজের পরিচালনা কমিটির সভাপাতি সাবেক প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার বিটিসি নিউজকে বলেন, এধরনের কোন টাকা উত্তোলন করার বিষয়টি তিনি অবগত নন। তবে বিষয়টি খোঁজ নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করবেন বলে জানান।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.