নওগাঁয় লিগ্যাল এইড কমিটির মাসিক সভা

 

নওগাঁ প্রতিনিধি: নওগাঁ জেলা লিগ্যাল এইড কমিটিতে রেফার করার বিষয়ে জনসচেতনতা সৃষ্টি এবং বিরোধ নিস্পত্তি পদ্ধতির সফলতা বিষয়ক মাসিক সভা অনুষ্টিত হয়েছে। আজ বুধবার বিকেলে জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে ইউএনডিপি ও বাংলাদেশ সরকারের অর্থায়নে এ সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান, জেলা ও দায়রা জজ একেএম শহীদুল ইসলাম।

নওগাঁ সিনিয়র সহকারী জজ ও জেলা লিগ্যাল এইড অফিসার তাজউল ইসলাম এর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিজ্ঞ বিচারক শাহীদুল ইসলাম আজমী, ভারপ্রপ্ত বিজ্ঞ চীফ জুটিসিয়াল ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলম, অতিরিক্ত পুলিশ সুপার রকিবুল আক্তার, পাবলিক প্রসিকিউটর-১ আব্দুল খালেক, গভর্ণমেন্ট প্লিডার মোস্তাফিজুর রহমান (ফিরোজ), নওগাঁ সদর উপজেলা চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক নান্নু সহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ।

সভায় জানানো হয়, জেলার ৯৯টি ইউনিয়নে দুস্থ্য ও অসহায় মানুষ টাকার অভাবে সঠিক ন্যায় বিচার থেকে বঞ্চিত হচ্ছে। তাদের জন্য বর্তমান সরকার বিনা পয়সায় মামলা পরিচালনার ভার গ্রহন করে ন্যায় বিচার দেয়া হবে। জেলা লিগাল এইড অফিসে এ পর্যন্ত মোট ১ হাজার ৫১৫টি আবেদন গ্রহন করে ৮৯৫টি নিস্পতি করা হয় এবং ৬২০টি বিচারাধীন আছে। চলতি মাসে ৫৯টি আবেদন গ্রহন করা হয়।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.