দামুড়হুদার কার্পাসডাঙ্গায় ইজিবাইক-ব্যাটারী চালিত আলগামনের হিড়িক : বেড়েছে দৃর্ভোগ

দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি: দামুড়হুদার কার্পাসডাঙ্গা বাজারে অলিগলিতে শত শত ইজিবাইক ও ব্যাটারিচালিত আলগামনের হিড়িক পড়েছে। এ সবের কারণে যানজট, দুর্ভোগ আর দুর্ঘটনা মানুষের নিত্যসঙ্গী হয়ে গেছে।
এসব যানবাহন অপসারণে প্রশাসনের কোন কার্যকর পদক্ষেপ চোখে পড়ছে না। দামুড়হুদা উপজেলা আইনশৃঙ্খলার মাসিক সভায় কমিটির নেতৃবৃন্দ এসব অবৈধ যানবাহন নিষিদ্ধ করার আহবান জানিয়েছেন।
নাম না প্রকাশে শর্তে কার্পাসডাঙ্গা এক বিদ্যুৎ কর্মকর্তা বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, ইজিবাইক ও ব্যাটারিচালিত আলগামনগুলো অবৈধভাবে রাতের আধারে চুরি করে ব্যবহার করে অনেকেই। আমরা একাধিকবার অভিযান চালিয়েছি।
এসব যানবাহন চার্জে অতিরিক্ত বিদ্যুৎ খরচ হয়।আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য আতিকুর রহমান জুয়েল বলেন, কার্পাসডাঙ্গা বাজারসহ সর্বত্র জুড়ে ইজিবাইক ও ব্যাটারিচালিত আলগামন বৃদ্ধি পেয়েছে। নিয়ন্ত্রনহীন হয়ে পড়েছে এসব যানবাহন। যে কারণে প্রতিদিনই দুর্ঘটনা ঘটছে।
ওই সব যানগুলি দ্রুত অপসারণ করার দাবি জানাচ্ছি।কার্পাসডাঙ্গা বাস-ট্রাক পরিবহন মালিক সমিতির সেক্রেটারী আব্দুল মতিন বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, কার্পাসডাঙ্গা সহ আশে পাশে গ্র্ম গুলোতে প্রচুর ইজিবাইক ও ব্যাটারিচালিত আলগামন রয়েছে।
এসব যানবাহনের অধিকাংশ চালকই অপ্রাপ্ত।এসব নিষিদ্ধ যানবাহন দ্রুত কার্পাসডাঙ্গাতে নিষিদ্ধ ঘোষণা করা হউক। দামুড়হুদা উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, এসব যানবাহনের বিষয়ে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণে আমরা পদক্ষেপ নেব।
এদিকে খোঁজ নিয়ে জানা যায়, প্রায় বছরখানেক ধরে কার্পাসডাঙ্গা ইউনিয়নে প্রতিটি সড়কে ইজিবাইক ও ব্যাটারিচালিত আলগমনের দৌরাত্ম মারাত্মকভাবে বেড়ে গেছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর দামুড়হুদা (চুয়াডাঙ্গা) প্রতিনিধি মোস্তাফিজ কচি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.