ডিআইজি মিজানকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত

ঢাকা প্রতিনিধি: অবৈধ সম্পদের মামলায় সাময়িক বরখাস্ত পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানকে আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় জ্যেষ্ঠ বিশেষ জজ কে এম ইমরুল কায়েশ জামিনের আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে আজ মঙ্গলবার সকাল ১০টা ৪০ মিনিটে মিজানুর রহমানকে আদালতে হাজির করা হয়। এরপর বেলা সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত শুনানি চলে।

এ সময় আসামি পক্ষের সিনিয়র আইনজীবী এহসানুল হক সমাজী ডিআইজি মিজানের জামিনের আবেদন করেন। তবে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষে প্রসিকিউটর মোশারফ হোসেন কাজল, মাহমুদ হোসেন জাহাঙ্গীরসহ অনেকেই তার জামিন আবেদনের বিরোধীতা করেন।

শুনানি শেষে (ডিআইজি) মিজানুর রহমানের জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানো নির্দেশ দেন আদালত।

এর আগে গতকাল সোমবার দুদকের মামলায় মিজানুরের আগাম জামিনের আবেদন নামঞ্জুর করে পুলিশের হাতে তুলে দেন হাইকোর্ট। দুদকের করা মামলায় আগাম জামিন চাইতে সোমবার হাইকোর্টে হাজির হয়েছিলেন মিজান।

তার আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত বলেন, ‘ডিআইজি মিজান পুলিশের ইমেজ নষ্ট করেছে। তাই তাকে গ্রেপ্তারের নির্দেশ দেওয়া হলো। শাহবাগ থানা পুলিশ এসে তাকে নিয়ে যাবে।’

উল্লেখ্য, অবৈধ সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে দুদকের মামলায় গত রোববার হাইকোর্টে আগাম জামিন চেয়ে আবেদন করেন মিজান। ওই সম্পদের তদন্তকালে দুদক কর্মকর্তাকে ৪০ লাখ টাকা ঘুষ দেওয়ার কথা নিজে গণমাধ্যমে প্রকাশ করে সম্প্রতি নতুন করে আলোচনায় আসেন পুলিশের এই কর্মকর্তা।

গত ২৪ জুন ৩ কোটি ৭ লাখ টাকার সম্পদের তথ্য গোপন ও ৩ কোটি ২৮ লাখ টাকা অবৈধভাবে অর্জনের অভিযোগে মিজানুরের বিরুদ্ধে মামলা করে দুদক। মামলায় মিজানুর রহমান, তার স্ত্রী সোহেলিয়া আনার রত্না, ছোট ভাই মাহবুবুর রহমান ও ভাগনে পুলিশের এসআই মাহমুদুল হাসানকে আসামি করা হয়।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.