ট্রাম্প মার্কিন প্রেসিডেন্ট পদে যোগ্য নন : বাইডেন

(ট্রাম্প মার্কিন প্রেসিডেন্ট পদে যোগ্য নন : বাইডেন)
বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ডোনাল্ড ট্রাম্প আর মার্কিন প্রেসিডেন্টের পদের জন্য যোগ্য নন বলে মন্তব্য করেছেন দেশটির নব-নির্বাচিত প্রেসিডন্ট জো বাইডেন।
গতকাল শুক্রবার (০৮ জানুয়রী) এক ভাষণে তিনি এ মন্তব্য করেন। সংবাদমাধ্যম সিএনএন জানায়, বিভিন্ন ইস্যু ছাপিয়ে এদিন তার বক্তব্যে উঠে আসে ট্রাম্পের সাম্প্রতিক সময়ে বিভিন্ন কর্মকাণ্ড এবং ক্যাপিটল হিলে হামলার বিষয়টি।

বাইডেন বলেন, সহিংসতা উসকে দিয়ে ট্রাম্প যুক্তরাষ্ট্রের স্থিতিশীলতা নষ্ট করেছে। ট্রাম্পের কারণে বিশ্বে যুক্তরাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে।

এসব কারণে ট্রাম্প আর মার্কিন প্রেসিডেন্ট পদের জন্য যোগ্য নন বলেও মন্তব্য করেন বাইডেন।

তদন্তের মাধ্যমে ক্যাপিটল হিলে হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

করোনা ইস্যুতে বাইডেন বলেন, প্রণোদনা বিলের মাধ্যমে ক্ষতিগ্রস্তদের সাহায্য করা হবে। এ ছাড়াও মহামারির কারণে কর্মহীনদের জন্য কর্মসংস্থান সৃষ্টি করা হবে।

বাইডেনের বক্তব্যের আগে নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদের স্পিকার ন্যান্সি পেলোসি, পরমাণু অস্ত্র ব্যবহারের ক্ষমতা ট্রাম্পের কাছ থেকে কেড়ে নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

তবে এখনো সহজভাবে নিজের হার মেনে নিতে নারাজ প্রেসিডেন্ট ট্রাম্প। ক্ষমতা ছাড়ার কথা বললেও, আগামী ২০ জানুয়ারী বাইডেনের শপথ অনুষ্ঠানে অংশ না নেওয়ার কথা জানিয়েছেন তিনি। ১৮৬৯ সালের পর ট্রাম্পই প্রথম প্রেসিডেন্ট যিনি তার উত্তরসূরির শপথ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন না। (সূত্র: সিএনএন) #

Comments are closed, but trackbacks and pingbacks are open.