ট্রলার ও নৌকাসহ মাছ জব্দ : পূর্ব সুন্দরবনে বিষ দিয়ে মাছ শিকার কালে ৬ জেলে আটক

বাগেরহাট প্রতিনিধি: পূর্ব সুন্দরবনের বাগেরহাটের শরণখোলা রেঞ্জের ছাপড়াখালী এলাকায় বিষ দিয়ে মাছ ধরার সময় বনরক্ষীরা বিষের বোতল, ট্রলার ও নৌকা সহ ৬ জেলেকে আটক করেছে।

আটক জেলেদের রবিবার দুপুরে বাগেরহাট আদালতে প্রেরণ করা হয়েছে। সুন্দরবন পূর্ব বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মোঃ বেলায়েত হোসেন বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, গতকাল শনিবার সন্ধ্যায় কটকা ফরেষ্ট টহল ফাঁড়ির বনরক্ষীরা নিয়মিত টহলকালে বনের ছাপড়াখালী খালে বিষ দিয়ে মাছ ধরার সময় ৬ জেলেকে আটক করে।

এ সময় জেলেদের কবল থেকে একটি ইঞ্জিন চালিত ট্রলার ও একটি নৌকা জব্দ করা হয়। পরে বন রক্ষীরা ট্রলার ও নৌকায় তল্লাশী চালিয়ে বিষ দিয়ে ধরা ৯৮ কেজি চিংড়ি ও ১৩০ কেজি সাদা মাছ এবং ২ বোতল কীটনাশক উদ্ধার করেন।

আটক জেলেরা হচ্ছে, আসগর আলী (৪৫), জাকির (৪৮), শাকিব শেখ (২৮), এমাদুল (২৯) গ্রাম বারইখালী, মোরেলগঞ্জ এবং সেলিম (৪০) ও কবীর (৪৫) গ্রাম সোনাতলা, শরণখোলা।

এ ব্যপারে বিভাগীয় বন মামলা রেকর্ড করে রবিবার দুপুরে আটক জেলেদের বাগেরহাট আদালতে চালান ও উদ্ধারকৃত বিষ মিশ্রিত মাছ মাটি চাপা দেয়া হয়েছে বলে শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) মোঃ জয়নাল আবেদীন বলেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.