জীবন্ত মোরগ নিয়ে প্রচারণা চালানোয় প্রার্থীকে অর্থ জরিমানা


নাটোর প্রতিনিধি: নাটোরের বাগাতিপাড়া উপজেলার দয়রামপুর ইউনিয়নে জীবন্ত মোরগ নিয়ে প্রচারণা চালানোয় এক ইউপি সদস্যপ্রার্থীকে তিন হাজার টাকা জরিমানা এবং ভোটারদের খিচুড়ি খাওয়ানোয় এক চেয়ারম্যান প্রার্থীকে পাঁচ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
আজ রোববার সন্ধ্যায় বাগাতিপাড়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিশাত আঞ্জুমান এ আদালত পরিচালনা করেন।
দণ্ডপ্রাপ্ত প্রার্থীরা হলেন দয়রামপুর ইউপির আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মাহাবুল ইসলাম মিঠু ও একই ইউপির ২ নম্বর ওয়ার্ডের সদস্যপ্রার্থী এনামুল হক।
জানা গেছে, আজ রোববার সন্ধ্যা পৌনে ছয়টায় বাটিকামারি গ্রামে এনামুল হক জীবন্ত মোরগ নিয়ে প্রচারণা চালাচ্ছিলেন। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ওই প্রার্থীকে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে তিন হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়। তাৎক্ষণিকভাবে ওই প্রার্থী জরিমানার টাকা পরিশোধ করেন।
এনামুল হক বলেন, আমার নির্বাচনী প্রতীক মোরগ। সরল বিশ্বাসে আমি মোরগ নিয়ে প্রচারণা শুরু করেছিলাম। জীবন্ত মোরগ নিয়ে প্রচারণা করা যাবে না, এমনটা আমার জানা ছিল না।একই সময় বাটিকামারি বাজারে চেয়ারম্যান প্রার্থী মাহাবুল ইসলাম ভোটারদের জন্য ভ‚রিভোজের আয়োজন করেছেন এমন খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন। এ সময় ওই প্রার্থীকে পাঁচ হাজার টাকা অর্থ জরিমানা করা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.