জিএসটির সি ইউনিটে হাবিপ্রবি কেন্দ্রে উপস্থিতির হার ৯৫ শতাংশ 

হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি: আজ সোমবার (১লা নভেম্বর) সাধারণ ও বিজ্ঞান প্রযুক্তি (জিএসটি) বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠু পরিবেশে ‘সি’ ইউনিটির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠিত ‘সি’ ইউনিটের পরীক্ষায় উপস্থিতির হার ৯৫ শতাংশ। বিষয়টি নিশ্চিত করেন হাবিপ্রবির ভর্তি পরীক্ষার প্রশ্ন, উত্তরপত্র, বিতরণ ও সংরক্ষণ কমিটির আহ্বায়ক অধ্যাপক ডা. মোঃ মুস্তাফিজার রহমান।
এদিকে দুপুর সোয়া বারোটায় হাবিপ্রবি কেন্দ্রের বিভিন্ন কক্ষ পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান। পরীক্ষার কক্ষ পরিদর্শন শেষে উপাচার্য বলেন, “জিএসটির’এ’, ‘বি ও ‘সি’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে দেশে নতুন ইতিহাস সৃষ্টি হলো।
হাবিপ্রবি কেন্দ্রে কঠোর স্বাস্থ্যবিধি অনুসরণ করে সুষ্ঠু পরিবেশে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা গ্রহণ করা হয়েছে। উপস্থিতির হার যথেষ্ট সন্তোষজনক ছিলো”।
হাবিপ্রবির ভর্তি পরীক্ষার সার্কুলার কবে নাগাদ প্রকাশিত হবে এমন প্রশ্নের জবাবে উপাচার্য বলেন, “জিএসটি ভর্তি পরীক্ষার আয়োজক কমিটির সাথে আলোচনা সাপেক্ষে আমরা উক্ত বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করবো”।
এদিকে ভর্তি পরীক্ষা দিতে আসা ওয়াহিদা পারভিন নামের এক শিক্ষার্থী বলেন, “জিএসটি ভর্তি পরীক্ষা পদ্ধতিটি অনেক সুন্দর। তবে বিগত দুই ইউনিটের ফলাফলে অনেক অসঙ্গিত রয়েছে বলে জানতে পেরেছি। আমি ব্যক্তিগতভাবে কতৃপক্ষের কাছে অনুরোধ জানাবো যাতে সি ইউনিটের পরীক্ষায় এমনটি না ঘটে। পাশাপাশি বিগত দুইটি ইউনিটের ফলফল পুনরায় নিরীক্ষণ করার জোর দাবি জানাই।
উল্লেখ্য, ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা হাবিপ্রবি কেন্দ্রের ড. এম. এ ওয়াজেদ ভবনের ২০টি কক্ষে অনুষ্ঠিত হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি মোঃ মিরাজুল আল মিশকাত। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.