জামালপুরে কমিউনিটি পুলিশিং ডে পালিত

 জামালপুর প্রতিনিধি: “মুজিববর্ষে পুলিশ নীতি,জনসেবা আর সম্প্রীতি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জামালপুরে কমিউনিটি পুলিশিং ডে ২০২১ পালিত হয়েছে।
পুলিশের সাথে জনগণের সম্পৃক্ততা বৃদ্ধির জন্য কমিউনিটি পুলিশিংয়ের বিকল্প নেই। এরই ধারাবাহিকতায় কমিউনিটি পুলিশিং এর কার্যক্রমকে আরও গতিশীল করার জন্য প্রতি বছর অক্টোবর মাসের শেষ শনিবার “কমিউনিটি পুলিশিং ডে” পালিত হয়ে আসছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে বাংলাদেশ পুলিশের সকল ইউনিটের মতো জামালপুরে আজ শনিবার (৩০ অক্টোবর) “কমিউনিটি পুলিশিং ডে” পালন করা হয়।
আজ শনিবার বেলা ১২.০০ ঘটিকায় পুলিশ অফিস জামালপুর প্রাঙ্গণে মির্জা সাখাওয়াতুল আলম মনি,সভাপতি জেলা কমিউনিটি পুলিশিং ফোরাম জামালপুর ও সাবেক মেয়র এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  জামালপুর জেলা পুলিশ সুপার নাছির উদ্দিন আহমেদ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোখলেসুর রহমান, অতি.জেলা প্রশাসক (সার্বিক), ছানুয়ার হোসেন ছানু,মেয়র,জামালপুর  পৌরসভা,সৈয়দ আতিকুর রহমান ছানা,সদস্য সচিব জেলা কমিউনিটি পুলিশিং ফোরাম জামালপুর।
এসময় প্রধান অতিথি  সাধারণ জনগণ ও পুলিশের সমন্বয়ে কমিউনিটি পুলিশিং ব্যবস্থা জোরদার এর মাধ্যমে সমাজের অপরাধ দমন, বাল্যবিবাহ প্রতিরোধ, জঙ্গি দমন, মাদক নির্মূল, নারীর প্রতি সহিংসতা, নারী ও শিশুর প্রতি নির্যাতন প্রতিরোধ, ধর্ষক ইভটিজার-কে সামাজিকভাবে বয়কটসহ বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর জামালপুর প্রতিনিধি আবু সায়েম মোহাম্মদ সা‘-আদাত উল করীম। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.