চীনে বাস হ্রদে পড়ে নিহত ২১, আহত ১৫

ছবি: সংগৃহীত

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: চীনের দক্ষিণপশ্চিমাঞ্চলে আজ মঙ্গলবার (০৭ জুলাই) একটি বাস দুর্ঘটনায় অন্তত ২১ জন নিহত হয়েছে। ওই বাসটি বার্ষিক কলেজ ভর্তি পরীক্ষার শিক্ষার্থীদের বহন করছিল।

বাসটি একটি রেলিং ভেঙে গুইঝৌ প্রদেশের হংশান হ্রদে পড়ে গেলে ওই ২১ জন নিহত হয়।

স্থানীয় জরুরী ব্যবস্থাপনা বিভাগ এক বিবৃতিতে জানিয়েছে, এ ঘটনায় আরও ১৫ জন আহত হয়েছে। চীনের রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যম সিসিটিভি জানিয়েছে, দুপুরের দিকে আনশান শহরে এই বাস দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, ওই বাসটিতে ‌“গাওকাও” নামে পরিচিত কলেজ ভর্তি পরীক্ষায় অংশ নেয়া শিক্ষার্থীরাও ছিল।

সামাজিক যোগাযোগমাধ্যমে সিসিটিভি দুর্ঘটনার ভিডিও ফুটেজে পোস্ট করেছে সিসিটিভি। সেখানে দেখা যায়, বাসটি সড়কের অন্তত পাঁচটি লেনে ট্রাফিক বেষ্টনি না মেনে অন্যপ্রান্তে যায়। পরে সেটি সড়কের রেলিংয়ে আঘাত হেনে হ্রদে পড়ে যায়।

ঘটনাস্থলের প্রকাশিত বেশ কয়েকটি ছবিতে দেখা গেছে, তল্লাশি ও উদ্ধার টিম লেকের পাশে দাঁড়িয়ে আছে। আর দুর্ঘটনার কয়েক ঘণ্টা পর বাসটিকে পানি থেকে বের করে আনা হচ্ছে।করোনার মধ্যে এমন মর্মান্তিক দুর্ঘটনায় নেটিজেনরা শোক জানিয়েছে।

একজন নেটিজেন চীনের মাইক্রো ব্লগিং ওয়েবসাইট উইবোতে লিখেছেন, মৃতের সংখ্যা আর বাড়বে না আশা করছি। ২০২০ সাল সত্যিকার অর্থেই দুর্যোগ ও কষ্টের মধ্য দিয়ে পাড় হচ্ছে। (সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস)। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.