চাঁপাই’র শিবগঞ্জে বিনামূল্যে কৃষকের মাঝে সার-বীজ বিতরণ

বিশেষ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: ২০২২-২৩ অর্থবছরে রবি মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় শিবগঞ্জে ১১ হাজার ৩৭৫ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে গম, ভুট্টা, সরিয়া, চিনাবাদাম, শীতকালীন পেঁয়াজ, মুগ, মসুর, খেসারী, গ্রীষ্মকালীন পেঁয়াজ ও শীতকালীন সবজি বীজ ও সার বিতরণ করা হয়েছে।
মঙ্গলবার সকালে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের যৌথ উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে এই সার ও বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। এতে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শরিফুল ইসলাম।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়াতের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপ¯ি’ত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান গোলাম কিবরিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান শিউলি বেগম, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সুনাইন বিন জামান, শিবগঞ্জ থানার ওসি চৌধুরী জোবায়ের আহাম্মদ ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়াসহ অন্যরা।
অনুষ্ঠানে শীতকালীন বীজ ৮২ দশমিক ৩৭ মেট্রিক টন, ডিএপি ১১৮ দশমিক ১৫ মেট্রিক টন, এমওপি ৯৭ দশমিক ২৩ মেট্রিক টন, গ্রীষ্মকালীন পেঁয়াজ বীজ ৫’শ কেজি, ১০ হাজার কেজি ডিএপি ও ১০ হাজার কেজি এমওপি সার দেয়া হয়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.