চাঁপাইনবাবগঞ্জে সপ্তম দিনে লকডাউন বাস্তবায়নে মাঠে প্রশাসন-সেনাবাহিনী-পুলিশ


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস প্রতিরোধে সপ্তাহব্যাপী সর্বাত্মক কঠোর লকডাউন চলছে সারাদেশে। প্রথম দফার সপ্তম দিনেও লকডাউন কার্যকর করতে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের টিম মাঠ পর্যায়ে কাজ করে করছে।
চাঁপাইনবাবগঞ্জে জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেটগণ পরিচালিত ভ্রাম্যমাণ আদালত জেলাবাসীকে সচেতন করতে ও লকডাউন কার্যকর করতে মাঠ পর্যায়ে কাজ করছেন।
এছাড়াও টহলে রয়েছে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা। বুধবার সকাল থেকেই বিভিন্ন স্থানে ২৭টি ভ্রাম্যমাণ আদালতের টিম অভিযান পরিচালনা করছে। জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেটগণ এর নেতৃতে পুলিশ টিম ও স্কাউটস টিমের সদস্যবৃন্দ সহগোগিতায় জেলা ও উপজেলা বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করছেন।
পুলিশের পাশাপাশি লকডাউন কার্যকর করতে সেনাবাহিনী, র‌্যাব, বিজিবি, আনসার সদস্যরা টহল অব্যাহত রেখেছে। জেলাজুড়ে অর্ধশতাধিক চেকপোস্ট বসিয়ে মানুষকে ঘরে থাকা নিশ্চিত করতে কাজ করছে পুলিশ সদস্যরা। জেলার বিভিন্ন সড়ক ঘুরে দেখা গেছে, সকল দোকানপাঠ ছাড়াও গণপরিবহন বন্ধ রয়েছে।
এদিকে, করোনা সংক্রমন রোধে সরকার ঘোষিত কঠোর লকডাউনের ৭ম দিনে মাঠে অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রওশনা জাহান লিজা। বুধবার সকাল হতে দুপুর পর্যন্ত তিনি সেনাবাহিনীকে নিয়ে এ অভিযান পরিচালনা করেন। বুধবার তিনি জেলা সদরের বিশ্বরোড মোড় হতে দারিয়াপুর রোডের বিভিন্ন মার্কেটসহ রাস্তায় চলমান বিভিন্ন অটো চার্জার ও সাধারন মানুষের মাঝে এ অভিযান পরিচালনা করেন।
অভিযান পরিচালনাকালে তিনি কারণ ছাড়া রাস্তায় বের হওয়া পথচারী, অটোরিক্সা ও বিভিন্ন মার্কেটের দোকানদারকে চলমান লকডাউনের বিধি-নিষেধ অমান্য করায় ১২টি মামলায় ৬ হাজার ২০০টাকা জরিমানা আরোপ ও আদায় করেন। এসময় সেনাবাহিনীর সদস্যদের করোনা মোকাবিলায় বিভিন্ন স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য জনগণকে উদ্বুদ্ধ করতে দেখা যায়।
এছাড়াও সদর উপজেলার বারঘরিয়াসহ বিভিন্ন স্থানে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে টাক্সফোর্স সদস্যরা চেকপোষ্ট বসিয়ে পথচারী, মোটরাসাইকেল ও সাইকেল আরোহীদের জিজ্ঞাসাবাদ করে বিনা প্রয়োজনে বাইরে বের হয়ে আসাদের সতর্ক করে দেন এবং ফেরত পাঠানো হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.