চাঁপাইনবাবগঞ্জে রবীন্দ্র-নজরুল জন্মজয়ন্তী উপলক্ষে বিভিন্ন প্রতিযোগিতা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: রবীন্দ্র-নজরুল জন্মজয়ন্তী উপলক্ষে চিত্রাংকন, কবিতা আবৃতি ও সংগীত প্রতিযোগিতা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে। আজ রবিবার সকালে নবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে এসব প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। জেলা শিশু একাডেমীর আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় অনুষ্ঠিত প্রতিযোগিতায় উপস্থিত ছিলেন, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. শফিকুল আলম। সকল প্রতিযোগিতায় ৩টি বিভাগে অনুষ্ঠিত হয়। শিশু থেকে ৪র্থ শ্রেণীর শিক্ষার্থীরা ‘ক’ বিভাগে, ৫ম-৭ম শ্রেণীর শিক্ষার্থীরা ‘খ’ বিভাগে এবং ৮ম-১০ম শ্রেণীর শিক্ষার্থীরা ‘গ’ বিভাগে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। চিত্রাংকন প্রতিযোগিতায় ৩০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।

চিত্রাংক প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন, জেলা শিশু একাডেমীর চিত্রাংকন প্রশিক্ষক ও গ্রীণ ভিউ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল্লাহ আল মুহাইমেন এবং হরিমোহন উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. খাইরুল ইসলাম। রবীন্দ্র ও নজরুল সংগীত প্রতিযোগিতায় বিচারক ছিলেন, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক সিরাজুল ইসলাম, শিশু একাডেমীর সংগীত প্রশিক্ষক মেহবুব রাজা ও আশরাফুল হক মাসুদ। কবিতা আবৃতি প্রতিযোগিতায় ক বিভাগে কাজী নজরুল ইসলামের লিচু চোর, ‘খ’ বিভাগে রবীন্দ্রনাথ ঠাকুরের জুতা আবিস্কার এবং ‘গ’ বিভাগে দুই বিঘা জমি কবিতা আবৃতি করে শিক্ষার্থীরা।

এতে বিচারকের দায়িত্ব পালন করেন, নবাবগঞ্জ সরকারি কলেজের অবসরপ্রাপ্ত শিক্ষক মো. শাহ আলম, মো. আজিজুর রহমান ও মো. শহীদ উদ্দীন। প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে আগামী মঙ্গলবার বিকেলে জেলা শিল্পকলা একাডেমীতে পুরস্কার প্রদান করা হবে। এর আগে একই স্থানে সোমবার সকাল ৯টা ৩০ মিনিটে নাট্য প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.