চাঁপাইনবাবগঞ্জে যন্ত্রের মাধ্যমে চারা রোপণের উদ্বোধন


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার কালুপুরে বোরো ধানের চারা ‘রাইস ট্রান্সপ্লান্টার মেসিনের মাধ্যমে রোপন কার্যক্রমের শুভ উদ্বোধন হয়েছে। আজ শনিবার সকাল সাড়ে ৯টায় সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের কালুপুরে এক অনুষ্ঠানের মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জের উপ-পরিচালক কৃষিবিদ মোঃ নজরুল ইসলামের সভাপতিত্বে এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজ।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ তসিকুল ইসলাম তসি, জেলা কৃষি প্রশিক্ষণ কর্মকর্তা বিনয় কুমার প্রামানিক, ঝিলিম ইউনিয়নের চেয়ারম্যান আশরাফুল ইসলাম মতু, এডিডি (ক্রাপ) একেএম মঞ্জুরে মাওলা, সদর উপজেলা কৃষি অফিসার কানিজ তাসনুভা কৃষি প্রকৌশলী সুমন কুমার কুন্ডুসহ অন্যরা।
উদ্বোধনী সভায় বক্তব্য রাখেন, অতিথিগণ ও কৃষক নুর মোহম্মদ সহ অন্যরা। এই উপলক্ষে মাঠে কৃষক-কৃষানীদের সাথে আলোচনা সভায় প্রধান অতিথি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষি বিপ্লব ঘটানোর লক্ষ্যে কৃষকদের বিভিন্নভাবে প্রণোদনা দিয়ে যাচ্ছেন।
প্রণোদনার অংশ হিসেবে আজকের এই যন্ত্রের মাধ্যমে চারা রোপনের উদ্বোধন করা হল। এই যন্ত্রের মাধ্যমে এক ঘন্টায় এক বিঘা জমি রোপন করা যাবে। ফলে সময় ও অর্থ উভয়দিক থেকেই কৃষক সাশ্রয়ী হবে।
এই বৈজ্ঞানিক পদ্ধতি চারা রোপনের ফলে ধানের ফলনও ভাল হবে। তাই সরকারের পক্ষ হতে কৃষি অফিসের কর্মকর্তাগণ সার্বক্ষনিক আপনাদের পাশে থেকে পরামর্শ ও অন্যান্য সহযোগিতা করে যাবেন।
আপনারা এই পদ্ধতি চারা রোপন করুন, উপকৃত হবেন। এসময় এলাকার স্থানীয় ওয়ার্ড সদস্যসহ এলাকার কৃষক-কৃষাণী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.