গুরুদাসপুরে ঘর বরাদ্দে ঘুষ নেওয়া আ’লীগ নেতা নজরুল বহিষ্কার


নাটোর প্রতিনিধি: নাটোরের গুরুদাসপুরে আশ্রয়ণ প্রকল্পের ঘর দেওয়ার নামে উপকারভোগীদের কাছ থেকে ঘুষ নেওয়া ও দলীয় শৃংঙ্খলা ভঙ্গ করায় উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলামকে স্থায়িভাবে বহিস্কার করা হয়েছে।
বিষয়টি নিশ্চিত করে উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল মতিন বলেন, শনিবার উপজেলা আওয়ামীলীগের এক জরুরিসভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
উপজেলা আওয়ামীলীগের সংবাদ বিজ্ঞপ্তিতে জানাযায়, নজরুল ইসলামের সাম্প্রতিক কর্মকান্ডে সরকার ও দলের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। এজন্য তাকে দল থেকে স্থায়ীভাবে অব্যাহতি দেওয়া হয়েছে।
জানাযায়, এলাকায় নজরুল ইসলাম ‘মিনি এমপি নজরুল ইসলাম’ ওরফে ‘মিনি নজরুল’ নামে খ্যাত। তিনি ছয় মাস পূর্বে উপজেলার নাজিরপুর ইউনিয়নের লক্ষীপুর আশ্রয়ণ প্রকল্পের ঘর দেওয়ার নাম করে দুস্থ ও দরিদ্র নারীদের কাছ থেকে ৫০ হাজার টাকা করে ঘুষ নেয়। অনেক চেষ্টা-তদবির করেও ঘর না পেয়ে টাকা ফেরত পেতে গত ৩ মে নাটোরে আমলী আদালতে মামলা করেন দুই ভুক্তোভোগী।
বিষয়টি নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর প্রধানমন্ত্রীর কার্যালয় ও জেলা প্রশাসকের নজরে আছে। এর পর বৃহস্পতিবার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নূর মোহাম্মদ মাসুম ইউএনও’র দপ্তরে অভিযোগকারীদের বক্তব্য গ্রহন করেন।
এসময় অভিযুক্ত নজরুল ইসলাম, ইউএনও শ্রাবণী রায়, সহকারী কমিশনার (ভূমি) মেহেদী হাসান শাকিল উপস্থিত ছিলেন। পরের দিন শুক্রবার সকালে ইউএনও শ্রাবণী রায় ভুক্তভোগীদের তার বাসভবনে ডেকে ৫ নারীর টাকা ফেরত দেন এবং নজরুলের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার না করায় দুই নারী টাকা ফেরত পাননি।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.